kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

এসএসসি পরীক্ষা দেওয়া হলো না মোন্নাফের, মৃত্যু বজ্রপাতে

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১০ সেপ্টেম্বর, ২০২২ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



এসএসসি পরীক্ষা দেওয়া হলো না মোন্নাফের, মৃত্যু বজ্রপাতে

এসএসসি পরীক্ষা দেওয়া হলো না মোন্নাফ হোসেনের (১৭)। প্রস্তুতি নেওয়ার পরও আকস্মিক বজ্রপাতে মর্মান্তিকভাবে মৃত্যু হলো তার। সঙ্গে তার বাবা মোবাক্ষর হোসেনও মারা গেলেন বজ্রপাতে। মারা গেছে তার পরিবারের আরো তিন সদস্য।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার শিবপুর গ্রামের বাসিন্দা মোন্নাফ।

স্থানীয় খোন্দকার আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয় থেকে এ বছরের ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল তার। কিন্তু ভাগ্যের বিপর্যয়ে আর পরীক্ষায় বসা হলো না মোন্নাফের। গত বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) মোন্নাফ তার বাবা, দুই নানা ও মামার সঙ্গে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও বপন করতে গিয়েছিল। হঠাৎ করেই আকাশ কালো মেঘে ছেয়ে যায়। শুরু হয় বৃষ্টি। জীবন রক্ষা করতে পাশের একটি বেড়াবিহীন শ্যালো মেশিন ঘরে গিয়ে সবার সঙ্গে আশ্রয় নেয় মোন্নাফ। কিন্তু এই ঘরের ওপরই বজ্রপাত হয়। নিমেষেই শেষ হয়ে যায় তার পরিবারের স্বজনসহ ৯ প্রাণ। এ ঘটনায় আহত হয় আরো চারজন। যাদের দুজন এখনো হাসপাতালে চিকিৎসাধীন।

খোন্দকার আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ইউসুফ আলী মন্টু জানান, বজ্রপাতের ঘটনার আগের দিন মোন্নাফদের স্কুলে ডেকে এনে রাজশাহী শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী শারীরিক শিক্ষা বিষয়ের পরীক্ষার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। মোন্নাফ স্কুল কার্যক্রম শেষে বাড়ি ফেরার আগে শিক্ষকদের সালাম করে ভালো ফলাফলের জন্য দোয়া চেয়ে বিদায় নেয়।

তার এই বিদায় শেষবিদায় হবে এটা শিক্ষকরা কিছুতেই মানতে পারছেন না। শনিবার স্কুলে মোন্নাফের মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত হয়। স্কুলের প্রদান শিক্ষক নিখিল কুমার ঘোষ এতে সভাপত্বি করেন। মোন্নাফের মৃত্যুতে খোন্দকার আব্দুল মজিদ স্কুলে এখনো চলছে শোক।



সাতদিনের সেরা