kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

যুক্তরাজ্যে বসে স্ট্যাটাস দেন ভুট্টো, কুলাউড়ায় গ্রেপ্তার মনু!

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

১০ সেপ্টেম্বর, ২০২২ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যে বসে স্ট্যাটাস দেন ভুট্টো, কুলাউড়ায় গ্রেপ্তার মনু!

প্রবাসী আব্দুর রব ভুট্টো (বাঁয়ে) ও গ্রেপ্তার তাঁর ভাই আব্দুল মুক্তাদির মনু।

যুক্তরাজ্যে বসে পরিচালনা করেন ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামের একটি ফেসবুক পেজ। সেই পেজে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে কটূক্তি এবং গোয়েন্দা সংস্থা নিয়ে সমালোচনা করে একাধিক স্ট্যাটাস দেন প্রবাসী আব্দুর রব ভুট্টো। এই অপরাধে মৌলভীবাজারের কুলাউড়া থেকে ভুট্টোর ভাই আব্দুল মুক্তাদির মনুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে পুলিশ মনুকে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের চৌধুরী বাজার এলাকা থেকে গ্রেপ্তার করে।

বিজ্ঞাপন

তিনি রাউৎগাঁও ইউনিয়নের ভাটুৎ গ্রামের বাসিন্দা মৃত নছর মিয়ার ছেলে এবং প্রবাসী আব্দুর রব ভুট্টোর ছোট ভাই। আব্দুল মুক্তাদির মনু রাউৎগাঁও ইউনিয়ন পরিষদ সদস্য এবং উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের সহসাংগঠনিক সম্পাদক।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আব্দুর রব ভুট্টো ১/১১-এর সময় পর্তুগালে যান। সেখান থেকে পরে যুক্তরাজ্য পাড়ি জমান।  যুক্তরাজ্য থেকে বিভিন্ন সময় নিজের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ও দেশবিরোধী স্ট্যাটাস দেন। এ ছাড়াও বর্তমানে ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামের একটি ফেসবুক পেজ পরিচালনা করেন।

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, যুক্তরাজ্যপ্রবাসী আব্দুর রব ভুট্টো প্রধানমন্ত্রী ও রাষ্ট্রবিরোধী ফেসবুক স্ট্যাটাস দিচ্ছেন, গোয়েন্দা সংস্থার কাছে এমন তথ্য রয়েছে। তার সঙ্গে ছোট ভাই ইউপি সদস্য আব্দুল মুক্তাদির মনুর কোনো যোগসাজশ আছে কি না সেটি খতিয়ে দেখার জন্য থানায় তাকে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার আদালতে প্রেরণ করা হয়েছে।  



সাতদিনের সেরা