kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

পাকা সড়কে হাঁটু পানি, দুর্ভোগ চরমে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   

১০ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



পাকা সড়কে হাঁটু পানি, দুর্ভোগ চরমে

বগুড়ার আদমদীঘির রেলস্টেশন-কদমার প্রধান সড়কে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে স্কুলশিক্ষার্থী, যানবাহন ও পথচারীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। এমন পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যান বলছেন, ট্রেন্ডারের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থা করে সমস্যাটি নিরসন করা হবে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, উপজেলার রামপুরা মোড়ে পানি নিষ্কাশনের কোনো ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সড়কের উপর পানি জমে রয়েছে।

বিজ্ঞাপন

গত ১০ থেকে ১৫ দিন ধরে জমে আছে। ফলে সড়কের কার্পেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। অল্পদিনেই সড়কটি নষ্টের আশঙ্কা রয়েছে। এছাড়া সেখান থেকে মাত্র ৫০ মিটার পশ্চিমে রামপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় থাকায় শিক্ষার্থীরা বাধ্য হয়ে ওই মোড়ের নোংরা পানি মাড়িয়ে স্কুলে যাচ্ছে। শিক্ষার্থীদের পাশাপাশি কদমা, করজবাড়ি, গণিপুরসহ বেশ কয়েকটি গ্রামের যানবাহন ও পথচারীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। ভুক্তভোগীরা দ্রুত এ সমস্যার সমাধান চেয়ে জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করছেন।

আদমদীঘি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান জানান, বিষয়টি জানার পর পানি নিষ্কাশন করার জন্য দুই পুকুর মালিককে জনস্বার্থে নোটিশ করা হয়েছে। প্রাথমিকভাবে দ্রুত পানি নিষ্কাশনের একটি ব্যবস্থা করা হবে। পরবর্তীতে ট্রেন্ডারের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থা করে এ সমস্যার সমাধান করা হবে।



সাতদিনের সেরা