kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

৬ টি সাইট সিয়িং বাস কেনা হচ্ছে : পর্যটন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক গাজীপুর   

৫ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



৬ টি সাইট সিয়িং বাস কেনা হচ্ছে : পর্যটন প্রতিমন্ত্রী

ছবি- কালের কণ্ঠ।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশের অভ্যন্তরে পর্যটন এলাকায় আকর্ষণীয় ট্যুর পরিচালনার জন্য ইউরোপের মতো ছয়টি সাইট সিয়িং দোতলা বাস কেনা হচ্ছে। প্রতিটি বাসের মূল্য ৬ কোটি টাকা। এজন্য সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শুধু এলসি খোলা বাকি।

বিজ্ঞাপন

আজ সোমবার দুপুরে গাজীপুর মহানগরের সালনায় পর্যটন করপোরেশনের সালনা রিসোর্ট এবং পিকনিক স্পটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, 'পৃথিবীর মধ্যে একমাত্র ট্যুরিজম ইন্ডাস্ট্রিই টেকসই। একটা দেশের চালিকাশক্তি হিসেবে জিডিপিতে অবদান রাখতে পারে ওই দেশের প্রকৃতি। মরিশাস প্রতিবছর মাথাপিছু ১৫ হাজার ৭০০ ডলার শুধু পর্যটন খাত থেকে আয় করে। সেখানে এমন কিছু ব্যতিক্রম দেখি নাই, যা বাংলাদেশে নেই। তবে সেখানে পর্যটকরা যথেষ্ট নিরাপত্তা পায়। এটাই তাদের বড় পুঁজি।  

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলী কদরের সভাপতিত্বে অনুষ্ঠানে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, অতিরিক্ত সচিব মো. অলি উল্যাহ, সুকেশ কুমার, আবু তাহের, যুগ্ম সচিব জামিল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রায় সাড়ে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত সালনা রিসোর্ট এবং পিকনিক স্পটে ৬ টি আধুনিক কটেজ, প্রতি কটেজে দুইটি বেড রুম, একটি ড্রইং কাম ডাইনিং রুম রয়েছে। আধুনিক স্থাপত্য নকশায় শীতাতপ নিয়ন্ত্রিত ৬০ আসন বিশিষ্ট রেস্তোরা, অভ্যর্থনা কাউন্টার, তিনটি স্যুভিনর শপ, একটি কফি কর্ণার, দ্বিতীয় তলায় কনফারেন্স হল, গ্রুপ ট্যুরিস্টদের ডে-আউটিংয়ের জন্য দুইটি পিকনিক শেড ও একটি কুকিং শেড রয়েছে যেখানে ২০০-৩০০ লোকের সবধরনের খাবার প্রস্তুতের ব্যবস্থা  রয়েছে। এছাড়াও শিশুদের খেলাধুলার জন্য রয়েছে দোলনাসহ নানা ব্যবস্থা।



সাতদিনের সেরা