kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

পাকুন্দিয়ায় ত্রিমুখী সংঘর্ষ, বিএনপির দেড় হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



পাকুন্দিয়ায় ত্রিমুখী সংঘর্ষ, বিএনপির দেড় হাজার নেতাকর্মীর
বিরুদ্ধে মামলা

গতকাল শনিবারের ছবি

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিএনপির সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের সংঘর্ষের ঘটনায় ১৩৮ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখসহ দেড় হাজার জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। রবিবার (৪সেপ্টেম্বর) সকালে পাকুন্দিয়া থানার উপ পরিদর্শক শাহ কামাল বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার পর  সংঘর্ষের ঘটনায় আটক ২৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে বিকেলে তাদের জেল হাজতে পাঠানো হয়।  

জানা গেছে, গতকাল শনিবার পাকুন্দিয়া উপজেলা বিএনপির পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়।

বিজ্ঞাপন

এতে বিএনপির শতাধিক নেতাকর্মীসহ পুলিশের ১৫-২০জন সদস্য আহত হয়। এ সংঘর্ষে পুলিশের সঙ্গে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আওয়ামী লীগের লোকজনও যোগ দেয়।  

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিনের সঙ্গে কথা হলে তিনি বলেন, 'পুলিশের কাজে বাধা, হামলার অভিযোগে মামলাটি করা হয়েছে। ১৩৮জনকে চিহ্নিত করতে পেরেছে পুলিশ। তাই তাদের নাম আসামি হিসেবে মামলায় অন্তর্ভূক্ত করা হয়। মামলায় দেড় হাজারের মতো আসামি। যাদের আটক করা হয়েছিল তাদের এ মামলায় আসামি দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।   

উল্লেখ্য, গতকাল শনিবার বিএনপির কর্মসূচি ঘিরে বেলা ১১টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিএনপির সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পুরো উপজেলা সদরে ছড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। বিএনপির নেতাকর্মীরাও ইটপাটকেল ছুড়ে।



সাতদিনের সেরা