kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

বাঁশখালীতে পুলিশের তিন মামলায় বিএনপির ১৩০০ আসামি

গ্রেপ্তার ৭

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি    

২৭ আগস্ট, ২০২২ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বাঁশখালীতে পুলিশের তিন মামলায় বিএনপির ১৩০০ আসামি

শুক্রবারের ছবি

বাঁশখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়।  

তিনটি মামলায় দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও বাঁশখালীর সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরী, তার ছেলে উপজেলা বিএনপির সদস্য মিসকাতুল ইসলাম চৌধুরী বাপ্পাসহ বিএনপির জেলা ও উপজেলার ১৩০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এ পর্যন্ত পুলিশ সাতজনকে গ্রেপ্তার করেছে।

বিজ্ঞাপন

গ্রেপ্তারকৃতরা হলেন দক্ষিণ জেলা মহিলাদলের সভাপতি জান্নাতুল নাঈম চৌধুরী রিকু, বাঁশখালী পৌরসভা মহিলা দলের আহ্বায়ক সারাবান তাহুরা কলি ও পারভেজ, ইমরান, জোবায়ের, দেলোয়ার হোসেন, আব্দুর রহিম, তারেক।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, পুলিশের ওপর হামলাকারীদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়েছে। এ পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাঁশখালীর শান্তিপূর্ণ পরিবেশকে কেউ অস্থিতিশীল করে রক্ষা পাবে না। দুষ্কৃতকারীদের ধরতে পুলিশ মাঠে কাজ করছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার বাঁশখালীতে বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়। ওই সমাবেশ পুকুরিয়া ইউনিয়নে করার কথা। কিন্তু উপজেলা আওয়ামী লীগ শুক্রবার সকাল থেকে পুরো বাঁশখালীর প্রধান সড়কে সভা-সমাবেশের ডাক দিয়ে  তাদের নেতাকর্মী দিয়ে রাস্তা দখল করে রাখে। পরে বিএনপি সমাবেশ আয়োজন করে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর পশ্চিম গুনাগরীর বাড়িতে। বিকেল ৪টায় ওই সমাবেশ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান সড়কে ওঠার এক পর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। দুই ঘণ্টা ধরে চলে এ সংঘর্ষ। এ সময় পুলিশ অর্ধশতাধিক রাবার বুলেট ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।



সাতদিনের সেরা