kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

যশোর বিমানবন্দরে ২৩ লাখ টাকাসহ কাস্টমস কর্মকর্তা আটক

বেনাপোল প্রতিনিধি    

২৭ আগস্ট, ২০২২ ১৩:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



যশোর বিমানবন্দরে ২৩ লাখ টাকাসহ কাস্টমস কর্মকর্তা আটক

যশোর বিমানবন্দরে ২৩ লাখ টাকাসহ খন্দকার মুকুল হোসেন নামের বেনাপোল কাস্টমস হাউজের এক সহকারী রাজস্ব কর্মকর্তাকে আটক করেছেন একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা সংস্থাটি তাদের হেফাজতে নেয়। ওই গোয়েন্দা সংস্থার একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ করে বেনাপোল কাস্টমসের হেফাজতে দেওয়া হয়েছে। এ ছাড়াও বেনাপোল কাস্টমস অফিসে কর্মরত একজন কর্মকর্তাও বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সূত্র জানায়, খন্দকার মুকুল হোসেন বেনাপোল কাস্টমস হাউজে সহকারী রাজস্ব কর্মকর্তা হিসেবে কর্মরত। তিনি বেনাপোল বন্দরের স্কেলের (ওজন পরিমাপক) দায়িত্বে ছিলেন। তার বাড়ি টাঙ্গাইলে বলে জানা গেছে। এ ঘটনায় গোটা বেনাপোল বন্দর এলাকায় তোলপাড় শুরু হয়েছে। তবে কাস্টমসের উর্ধ্বতন কোনো কর্মকর্তা এ ব্যাপারে কথা বলতে রাজি হচ্ছেন না।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে মুকুল হোসেন ঢাকার উদ্দেশে যশোর বিমানবন্দরে আসেন। সেখান থেকে ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু ওই গোয়েন্দা সংস্থার সদস্যরা আগে থেকেই টাকা পাচারের খবর পেয়ে বিমানবন্দরে অবস্থান নেন। মুকুল হোসেন বিমানবন্দরে ঢোকার পরপরই তাকে ২৩ লাখ টাকাসহ আটক করা হয়। পরে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে যশোরে ফিরিয়ে এনে বেনাপোল কাস্টমসের হেফাজতে দেওয়া হয়েছে। তবে এটা কিসের টাকা ও এ টাকার সাথে আর কেউ জড়িত আছে কিনা সেটা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন ওই কর্মকর্তা, সূত্রটি এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, কাস্টমসের একটি সূত্র বলছে, আগামীকাল রবিবার অফিস খুললে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় বেনাপোল কাস্টম হাউজসহ গোটা বন্দর এলাকায় আলোচনা-সমালোচনা চলছে।   



সাতদিনের সেরা