kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

সরকারি গোরস্তান নিজের দাবি, কবর দিতে বাধা!

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি   

২৩ আগস্ট, ২০২২ ২১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি গোরস্তান নিজের দাবি, কবর দিতে বাধা!

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সরকারি কবরস্থানে মরদেহ দাফনে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে এক অবসরপ্রাপ্ত শিক্ষকের বিরুদ্ধে। এ সময় সদ্য খননকৃত কবর তার ছেলেসহ মাটি দিয়ে ভরাট করে দেন বলে জানা গেছে। মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে উপজেলার যৌদ্দপীর গোরস্তানে এ ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, পানি উন্নয়ন বোর্ডের পীরগঞ্জ অফিসের অবসরপ্রাপ্ত কর্মচারী লতিফুর রহমান (৬৭) বার্ধক্যজনিত কারণে গতকাল সোমবার রাতে মারা যান।

বিজ্ঞাপন

 আজ মঙ্গলবার বিকেলে তার মরদেহ উপজেলার যৌদ্দপীর সরকারি কবরস্থানে দাফন করার জন্য কবর খোঁড়া হয়। জানাজা শেষে মরদেহ  দাফনের উদ্দেশে গেলে নিজের জায়গা দাবি করে সেখানে বাধা দেন ভেলাতৈড় গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক শরীফ হোসেন ও তার দুই ছেলে পলাশ ও রানা। এ সময় কোদাল দিয়ে কবরের দুই পার কেটে তা ভরাট করে দেন তারা। এ ঘটনা ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে মুসুল্লিদের তোপের মুখে বাপ-ছেলে পালিয়ে যান।

খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির, সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ, ওসি জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, সরকারি জায়গায় এ ধরনের ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা