kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

কেরানীগঞ্জে অর্ধকোটি টাকার জেলি মিশ্রিত চিংড়ি জব্দ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৩ আগস্ট, ২০২২ ০২:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



কেরানীগঞ্জে অর্ধকোটি টাকার জেলি মিশ্রিত চিংড়ি জব্দ

ঢাকার কেরানীগঞ্জে পাগলা কোস্ট গার্ড ও কেরানীগঞ্জ উপজেলা মৎস্য অফিসের যৌথ  অভিযানে চার হাজার ৩০০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করে ধ্বংস করা হয়েছে। জব্দকৃত চিংড়ির আনুমানিক বাজারমূল্য প্রায় ৫২ লাখ টাকা।

রবিবার (২১ আগস্ট) দিবাগত রাতে ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু মহাসড়কের ধলেশ্বরী টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে এসব চিংড়ি জব্দ করা হয়।

কেরানীগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে লে. রুহান মনজুর নেতৃত্বে পাগলা কোস্ট ও কেরানীগঞ্জে উপজেলা মৎস্য অফিস ধলেশ্বরী ব্রিজ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

বিজ্ঞাপন

অভিযান চলাকালে পাঁচটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে চার হাজার তিন শ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করা হয়, যার বাজারমূল্য আনুমানিক প্রায় ৫১ লাখ ৬০ হাজার টাকা। পরে জব্দকৃত চিংড়ি জেলি মিশিয়ে আগুনে পুড়ে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়। জব্দকৃত চিংড়ির প্রকৃত মালিককে চিহ্নিত করা না যাওয়ায় এ ঘটনায় কারো বিরুদ্ধে মামলা করা হয়নি।

তিনি আরো জানান, খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট থেকে যাত্রীবাহী বাসে করে পদ্মা সেতু পার হয়ে এসব চিংড়িং নেওয়া হচ্ছিল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। তবে জেলি পুশকৃত চিংড়ির প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, এ মাসে শুরুর দিকে একই স্থান থেকে জেলি মিশ্রিত চিংড়ির আরো দুটি বড় চালান আটক করা হয়, যার বাজারমূল্য ছিল প্রায় এক কোটি টাকা।

 



সাতদিনের সেরা