kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

শুভসংঘ-শ্রাবণ প্রকাশনীর যৌথ আয়োজন

সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজে আনুষ্ঠানিকভাবে শুরু

বাগেরহাট প্রতিনিধি   

২২ আগস্ট, ২০২২ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



শুভসংঘ-শ্রাবণ প্রকাশনীর যৌথ আয়োজন

ছবি- কালের কণ্ঠ।

প্রায় তিন শতাধিক ছাত্রীর উপস্থিতিতে সোমবার (২২ আগস্ট) কালের কণ্ঠ শুভসংঘ ও শ্রাবণ প্রকাশনী আয়োজিত পাঠক ও লেখক সৃষ্টির কার্যক্রমের দ্বিতীয় পর্যায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

বাগেরহাটের চিতলমারী সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজের সহযোগিতায় আয়োজিত এই উদ্যোগ চলবে আগামী ২৭ আগস্ট পর্যন্ত । এ সময়ে কলেজ শিক্ষার্থীরা শোকাবহ আগস্ট স্মরণে গল্প, কবিতা, ছড়া, প্রবন্ধ লেখা প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। তাদের লেখালেখির সুবিধার জন্য কলেজের একটি কক্ষ বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধসহ নানা বইয়ের সমাহারে সাজানো হয়েছে।

বিজ্ঞাপন


 ছবি- কালের কণ্ঠ।

‘শোক হোক শক্তি, বই হোক নিত্যসঙ্গী’ শ্লোগানে চলমান মোবাইল নির্ভর সময়ে বইয়ের পাঠক ও লেখক সৃষ্টির এই ব্যতিক্রম উদ্যোগ নেওয়া হয়। এটিকে সবাই স্বাগত জানিয়েছে। সোমবার (২২ আগস্ট) সকাল ১০টায় চিতলমারী সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজের মিলনায়তনে এই উদ্যোগের উদ্বোধনী ঘোষণা করেন কলেজ অধ্যক্ষ মোঃ বাবুল মিয়া। এর আগে আলোচনা সভায় শুভসংঘের কিছু শুভ কাজ এবং এই উদ্যোগের লক্ষ্য নিয়ে আলোচনা করা হয়।

প্রভাষক মনিমোহন বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক বর্ণালী রানী, প্রভাষক বিপ্লব কুমার মজুমদার, এই কলেজের সাবেক ছাত্রী এবং শুভসংঘে আর্থিক সহায়তায় ফরিদপুর মেডিকেলে ভর্তি হওয়া ছাত্রী শুক্লা চিন্তাপাত্রের বাবা কৃষক প্রেমানন্দ চিন্তাপাত্র, কালের কণ্ঠ প্রতিনিধি কপিল ঘোষ প্রমূখ।

প্রসঙ্গত, গত ১৫ থেকে ২০ আগস্ট পর্যন্ত চিতলমারীর কালিদাস স্মৃতি  ডিগ্রি মহাবিদ্যালয়ে এই উদ্যোগের প্রথম পর্যায় হয়। আজ দ্বিতীয় পর্যায় শুরু হল চিতলমারী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজে।



সাতদিনের সেরা