kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

রাবি শিক্ষার্থীকে নির্যাতন-ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি গঠন

রাবি প্রতিনিধি    

২০ আগস্ট, ২০২২ ১১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



রাবি শিক্ষার্থীকে নির্যাতন-ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি গঠন

মতিহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সামসুল ইসলামকে তিন ঘণ্টা আটকে রেখে শারীরিকভাবে নির্যাতন ও জোরপূর্বক ২০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার (২০ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আরিফুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহকারী প্রক্টর ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আল মামুন ও ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক জহুরুল আনিস।

বিজ্ঞাপন

তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে প্রমাণ মিললে কোনো ছাড় দেওয়া হবে না বলে জানান প্রক্টর।

গতকাল শুক্রবার রাতে রাবির অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সামসুল তাকে নির্যাতন ও ছিনতাইয়ের অভিযোগ তুলে প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন। এতে তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহার বিরুদ্ধে অভিযোগ তোলেন। জানান, ওইদিন বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হলের ১৩২ নম্বর রুমে তাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। তার ২০ হাজার টাকা ছিনতাই করা হয়েছে বলে জানান। অভিযোগের প্রেক্ষিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

অভিযুক্ত ভাস্কর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং মতিহার হলের ১৩২ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী। রাবি শাখা ছাত্রলীগের ফয়সাল আহমেদ রুনুর অনুসারী তিনি। আর ভুক্তভোগী সামসুল মতিহার হলের ১৫৯ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী।



সাতদিনের সেরা