kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

চকরিয়ায় জন্মাষ্টমীর শোভাযাত্রায় হাজারো নারী-পুরুষের ঢল

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২০ আগস্ট, ২০২২ ০০:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



চকরিয়ায় জন্মাষ্টমীর শোভাযাত্রায় হাজারো নারী-পুরুষের ঢল

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি (জন্মাষ্টমী) উপলক্ষে কক্সবাজারের চকরিয়ায় তিন দিনব্যাপী নানা অনুষ্ঠানমালা শুরু হয়েছে। প্রথম দিনে শুক্রবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। পৌরশহরের চিরিঙ্গা সর্বজনীন কেন্দ্রীয় হরিমন্দির থেকে বের হওয়া শোভাযাত্রাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মন্দিরে গিয়ে মিলিত হয়। এতে সনাতনি সম্প্রদায়ের হাজারো নারী-পুরুষ ও শিশু অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

শোভাযাত্রা উপলক্ষে পুলিশসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়।

 এর আগে জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়া ও নিত্যানন্দ গীতা সংঘের যৌথ উদ্যোগে মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনাসভা শেষে শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়া শাখার সাধারণ সম্পাদক নারায়ণ কান্তি দাশের সঞ্চালনায় ও সভাপতি শ্রীদুল রঞ্জন দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি যথাক্রমে পুলিশের চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের সংশ্লিষ্ট নেতারা।



সাতদিনের সেরা