kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

বাংলাদেশকে জঙ্গিবাদের ট্রেনিং সেন্টার করা হয়েছিল : খালিদ মাহমুদ

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি    

২০ আগস্ট, ২০২২ ০০:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশকে জঙ্গিবাদের ট্রেনিং সেন্টার করা হয়েছিল : খালিদ মাহমুদ

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার পর ১৯৭২ সালে যে সংবিধান রচিত হয়েছিল, সে সংবিধানে অসাম্প্রদায়িকতার কথা বলা হয়েছে। এই সংবিধানে মানুষের অধিকারের কথা বলা হয়েছে। মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যাত্রা শুরু করেছিলেন।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার বিকেলে দিনাজপুরের বোচাগঞ্জে বাসুদেব মন্দির সর্বজনীন জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে আলোচনাসভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী আরো বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট মর্মান্তিক জঘন্যতম হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। একসময় অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে জঙ্গিবাদের ট্রেনিং সেন্টার করা হয়েছিল। ৫৬ হাজার বর্গমাইল জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত হয়েছিল। একই সময়ে একই দিনে ৫ শ জায়গায় সিরিজ বোমা ফাটানো হয়েছিল। পঁচাত্তরের ১৫ আগস্টের পরে যে অশুভ যাত্রা শুরু হয়েছিল, সেই পথকে নেতৃত্বে দিয়েছিলেন জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা।

এ সময় আরো বক্তব্য দেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, বাবু বীরভদ্র রায়, দুলাল চক্রবর্তী প্রমুখ। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত কুমার অধিকারীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন প্রমুখ।



সাতদিনের সেরা