kalerkantho

মঙ্গলবার । ৪ অক্টোবর ২০২২ । ১৯ আশ্বিন ১৪২৯ ।  ৭ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলামী বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসে মুগ্ধতা ছড়াচ্ছে পদ্ম

মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি   

১৯ আগস্ট, ২০২২ ১৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ক্যাম্পাসে মুগ্ধতা ছড়াচ্ছে পদ্ম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লেকে সৌন্দর্য মেলে ধরেছে গোলাপি ও সাদা পদ্ম। ভেসে থাকা জলজ ফুলের রানি পদ্মের শোভা আর প্রকৃতির নির্মল দৃশ্যে মোহিত হচ্ছেন শিক্ষার্থীরা। সজীব পরিবেশ ও প্রস্ফুটিত পদ্ম মিলে শিক্ষার্থীদের অবসর সময় কাটানোর অনন্য জায়গায় পরিণত হয়েছে ক্যাম্পাসের পশ্চিম প্রান্তে অবস্থিত লেকটি।

লেকে গিয়ে দেখা যায়, বাতাসের সঙ্গে দোল খেতে থাকা গোলাপি ও সাদা পদ্মের সঙ্গে সখ্য গড়ে ওড়াউড়ি করে ঘাসফড়িং।

বিজ্ঞাপন

তাদের সঙ্গে জলকেলিতে যোগ দেয় পাখিরা। দিনের আলোর স্পর্শে ঝলমলে হয়ে ওঠা পাপড়িগুলো যেন স্বাগত জানায় শিক্ষার্থী ও দর্শনার্থীদের। নয়নাভিরাম এ সৌন্দর্য দেখতে মুগ্ধ নয়নে তাকিয়ে থাকতে দেখা যায় শিক্ষার্থীদের। স্মৃতি ধরে রাখতে পাড় থেকে ছবি তোলেন অনেকে। চারুকলা বিভাগের শিক্ষার্থীরা পাড়ে বসে রংতুলির আঁচড়ে ফুটিয়ে তোলেন সেসব দৃশ্য।  

স্বপ্না রানী নামের চারুকলা বিভাগের এক শিক্ষার্থী বলেন, লেকের নির্জন পরিবেশ ও প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সব ক্লান্তি ও অবসাদ দূর করে। পাড়ে বসে ছবি আঁকার সময়টাকে খুব উপভোগ করি।

দীর্ঘদিন জলস্বল্পতায় ভোগার পর সম্প্রতি লেকটির গভীরতা বাড়ানো হয়েছে। এর পরই লেকে বেশ কিছু পদ্মের দেখা মিলেছে। শিক্ষার্থীরা লেকটির সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত পরিচর্যার দাবি জানান।

তবে লেকের দুই পাড় বাঁধাই ও মাঝে দুটি ঝরনা স্থাপন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। কাজ শেষ হলে লেকটির সৌন্দর্য বহুগুণ বাড়বে বলে দাবি তাদের।



সাতদিনের সেরা