kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

শার্শায় সীমান্ত থেকে ১৭টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি    

১৯ আগস্ট, ২০২২ ১৫:১৮ | পড়া যাবে ২ মিনিটে



শার্শায় সীমান্ত থেকে ১৭টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

যশোরের শার্শার রুদ্রপুর সীমান্ত থেকে এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বারসহ মোনতাজ হোসেন (৪৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক মোনতাজ হোসেন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের মৃত দ্বীন মোহাম্মদের ছেলে।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, আজ শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে একটি স্বর্ণের চালান ভারতে পাচার হবে- এমন খবর পেয়ে রুদ্রপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার ইসমাইল হোসেন ওই এলাকার প্রধান সড়কে অভিযান চালিয়ে মোনতাজ হোসেন নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করেন। পরে তার কোমরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

যার বাজারমূল্য প্রায় এক কোটি ৬০ লাখ টাকা।  

এ নিয়ে খুলনা-২১ বর্ডার গার্ড গত ছয় মাসে ভারতে পাচারের সময় প্রায় ১০ কেজি স্বর্ণ আটক করল। এ সময় ছয়জন আসামিকে আটক করেন তারা। আটককৃত সোনার সিজার মূল্য সাড়ে সাত কোটি টাকার ওপরে।  

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) বলেন, আটক আসামি মোনতাজের ছেলের দেওয়া তথ্য মতে,  আটককৃত স্বর্ণ পুটখালী গ্রামের স্বর্ণ ব্যবসায়ী নাছিরের ভাই জসিমের। স্বর্ণসহ আটক আসামি মোনতাজকে স্বর্ণ পাচারের মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণসহ চোরাচালান ও পাচার রোধকল্পে খুলনা ব্যাটালিয়নের সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে। বিশেষ করে স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে তিনি জানান।  



সাতদিনের সেরা