kalerkantho

মঙ্গলবার । ৪ অক্টোবর ২০২২ । ১৯ আশ্বিন ১৪২৯ ।  ৭ রবিউল আউয়াল ১৪৪৪

ভোলায় আড়াই হাজার লিটার চোরাই সয়াবিন তেল জব্দ

ভোলা প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০২২ ১৪:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ভোলায় আড়াই হাজার লিটার চোরাই সয়াবিন তেল জব্দ

ভোলায় জব্দকৃত সয়াবিন তেল

ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদী থেকে একটি ট্রলারসহ আড়াই হাজার লিটার চোরাই সয়াবিন তেল জব্দ করেছে কোস্ট গার্ড। আজ শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, কোস্টগার্ডের বিশেষ অভিযানে পাচার কালে মেঘনা নদী থেকে আড়াই হাজার লিটার সয়াবিন জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে দৌলতখান উপজেলার মেঘনা নদীর রাধাবল্লব মাছ ঘাট এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

অভিযানে সন্দেহভাজন একটি কাঠের ট্রলারে তল্লাশি চালিয়ে দুই হাজার পাঁচশত লিটার (২৫০০) চোরাই সয়াবিন তেল জব্দ করা হয়। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। পরে জব্দকৃত ট্রলার ও চোরাই দৌলতখান থানায় হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদী দিয়ে চলাচলকারী তেলবাহী জাহাজ থেকে দীর্ঘদিন ধরে একটি চক্র তেল চুরি করে আসছে। রাতের বেলা এ তেল জাহাজ থেকে ট্রলার করে নামিয়ে দৌলতখান থানা সংলগ্ন চৌকিঘাট থেকে চেয়ারম্যানঘাট পর্যন্ত বেড়িবাঁধ এলাকার বিভিন্ন দোকানে রাখা হয়। পরে ট্রাকের মাধ্যমে এগুলো বিভিন্ন যায়গায় পাঠিয়ে বিক্রি করে থাকে চক্রটি। এ চোরাই তেলের ব্যবসার সাথে স্থানীয় প্রভাবশালী অনেকে জড়িত রয়েছে বলে অভিযোগ রয়েছে।



সাতদিনের সেরা