kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ইউরিয়া সার না পেয়ে কৃষকদের সড়ক অবরোধ

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০২২ ১৭:১০ | পড়া যাবে ২ মিনিটে



ইউরিয়া সার না পেয়ে কৃষকদের সড়ক অবরোধ

বগুড়ার ধুনট উপজেলায় চাহিদা অনুযায়ী ইউরিয়া সার না পেয়ে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ কৃষকরা। এ সময় ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হওয়ায় জনদুর্ভোগের সৃষ্টি হয়। বুধবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী ধুনট শহরের হাসপাতাল সড়কের বিসিআইসি অনুমোদিত মেসার্স এশিয়া এন্টারপ্রাইজ সার গুদামের সামনে  অবরোধ কর্মসূচি পালন করেন তারা।

খবর পেয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত, (ওসি) কৃপা সিন্ধু বালা ও উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিজ্ঞাপন

পরে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করে কৃষকদের মাঝে সার বিক্রি শুরু করা হয়।

বিক্ষুব্ধ কৃষকেরা জানান, মেসার্স এশিয়া এন্টারপ্রাইজ সরকার অনুমোদিত ধুনট ইউনিয়নের বিসিআইসি সার ডিলার। ওই ডিলারের গুদামে সার নিতে এসে জানতে পারেন প্রত্যেক কৃষককে পাঁচ থেকে দশ কেজি করে ইউরিয়া সার দেওয়া হবে। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। পরে ক্ষুব্ধ কৃষকরা গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখেন।

মেসার্স এশিয়া এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী শামীম সরকার বলেন, কৃষকেরা কি পরিমাণ সার পাবেন বিষয়টি কৃষি অফিসের লোকজন নির্ধারণ করে দেন। তারা যেভাবে সার দিতে বলে, আমরা সেভাবেই দেই।

উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, ধুনট ইউনিয়নের ডিলার পয়েন্ট থেকে তিনটি ওয়ার্ডের কৃষকদের কাছে সার বিক্রি করার সিদ্ধান্ত ছিল। কিন্তু সব ওয়ার্ড থেকে কৃষকরা আসায় এ সমস্যার সৃষ্টি হয়েছিল।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ঘটনাস্থলে এসে কৃষকদের শান্ত করে সার বিক্রি শুরু করা হয়েছে। ডিলারদের মাধ্যমে পর্যায়ক্রমে সকল ওয়ার্ডের কৃষকদের কাছে সার বিক্রি করা হবে।



সাতদিনের সেরা