kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

এক লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ৬ কারবারি আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০২২ ২২:১১ | পড়া যাবে ২ মিনিটে



এক লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ৬ কারবারি আটক

কক্সবাজারের টেকনাফে কোস্ট গার্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে ফিশিং বোট থেকে এক লাখ ৭০ হাজার পিস ইয়াবাসহ ছয় কারবারিকে আটক করেছে। মঙ্গলবার (১৬ আগস্ট) ভোরে সেন্ট মার্টিনের ছেড়াদ্বীপের অদূরে সাগরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  

তারা হলেন মিয়ানমারের আকিয়াব জেলার তারায়ং এলাকার কেয়ায়েত উল্লাহ (২২), মো. শরিফ (২৭), মো. হোছন (৩৮), ছৈয়দুর রহমান (৪৩), মো. হোছন আলী (২৭) ও নুর হোসেন (২১)।

কোস্ট গার্ড সদর দপ্তর গোয়েন্দা পরিদপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, মিয়ানমার থেকে মাদকের একটি চালান সাগরপথে বাংলাদেশে আসবে―এমন তথ্যের ভিত্তিতে কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার মো. আশিক আহমদ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফার নেতৃত্বে অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন

এ সময় মিয়ানমার সীমান্ত অতিক্রম করে একটি ফিশিং বোট বাংলাদেশের সীমানায় ঢুকতে দেখে এবং গতিবিধি সন্দেহজনক হলে আভিযানিক টিমের সদস্যরা বোটটি আটক করেন।  বোটের ভেতর বিশেষ কায়দায় লুকানো একটি বস্তা হতে এক লাখ ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় জড়িত ছয় পাচারকারী ও ব্যবহৃত বোটটি জব্দ করা হয়।

খন্দকার মুনিফ তকি আরো জানান, জব্দকৃত ইয়াবা, ফিশিং বোটসহ পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।



সাতদিনের সেরা