kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

মন্দিরে হামলা ভাঙচুরের মামলায় বিএনপি নেতা কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০২২ ১৯:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মন্দিরে হামলা ভাঙচুরের মামলায় বিএনপি নেতা কারাগারে

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলার ঘটনায় চার্জশিটভুক্ত আসামি অ্যাডভোকেট মো. কামরুজ্জামান মামুনকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে আত্মসমর্পণ করলে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের চতুর্থ আদালতের বিচারক সাদেকুর রহমান এক আদেশে জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।   

মো. কামরুজ্জামান মামুন ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগরের দত্তবাড়ি মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হলে এ বছরের ৩০ জানুয়ারি কামরুজ্জামান মামুনসহ ২৬৫ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

বিজ্ঞাপন

আদালত পুলিশের পরিদর্শক মো. দিদারুল আলম জানান, পুলিশের দেওয়া চার্জশিট গ্রহণ করে অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এ অবস্থায় অভিযুক্ত কামরুজ্জামান মামুন আত্মসমর্পণ করলে তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগরে সাম্প্রদায়িক হামলায় অন্তত ১৫টি মন্দির ও হিন্দুদের অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটে। এসব ঘটনায় নাসিরনগর থানায় মোট আটটি মামলা হয়। এর মধ্যে মাত্র একটি মামলায় প্রায় এক বছর পর ২০১৭ সালের ১৩ ডিসেম্বর ২২৮ জনকে আসামি করে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। চলতি বছর বাকি মামলাগুলোর চার্জশিট দেওয়া হয়।  



সাতদিনের সেরা