kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

গুলিস্তানে ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ১০

নিজস্ব প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০২২ ০০:২৯ | পড়া যাবে ৩ মিনিটে



গুলিস্তানে ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ১০

রাজধানীর গুলিস্তানে সোমবার (১৫ আগস্ট) রাতে গুলিস্তান শপিং কমপ্লেক্স ভবনের ক্রেন থেকে রড পড়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাঁরা পথচারী ও ফুটপাতের হকার। এদের মধ্যে গুরুতর আহতদের মধ্যে পাঁচজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

তারা হলেন- শাহাবুদ্দিন (৪০), জাকির হোসেন (৩৫), সবুজ (৪০) জাহাঙ্গীর (৩৪) ও রেজাউল করিম (৩৩)।

বিজ্ঞাপন

 

প্রসঙ্গত, দিনে উত্তরায় ক্রেনের গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যুর পর রড পড়ার ঘটনায় গুলিস্তানে উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে। উৎসুক জনতা সেখানে ভিড় করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।  

আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া ব্যক্তিদের একজন নজরুল ইসলাম। তিনি বলেন, গতকাল রাত ৮টার দিকে গুলিস্তান হলের সামনে দিয়ে যাওয়ার সময় হঠাৎ হল মার্কেটের (গুলিস্তান শপিং মল) উপরে থাকা ক্রেন থেকে রডের টুকরো নিচে পড়ে। ওই রডের আঘাতে গুরুতর আহত হন শাহাবুদ্দিন ও জাকির।

তিনি আরো জানান, শাহাবুদ্দিন ওই এলাকায় ব্যবসা করেন ও জাকির হোসেন ইনকাম ট্যাক্স অফিসে চাকরি করেন।

আহত পথচারী শাহাবুদ্দিন বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষ করে ফেরার পথে হঠাৎ উপর থেকে মাথায় রড পড়ে গুরুতর আহত হই। মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে।

আহত রেজাউল করিম বলেন, গুলিস্তানের সাবেক হল মার্কেট বর্তমানে গুলিস্তান শপিং মলের ১০ তলায় রড তোলার সময় আমাদের ওপর পড়লে আমরা অন্তত ১০ জন আহত হই। প্রতিদিন এ রাস্তায় দিয়ে হাজার হাজার লোক যাওয়া-আসা করে কিন্তু তাদের নিরাপত্তার কোনো ব্যবস্থা নেই। এখানে পাঁচ তলা পর্যন্ত শপিং মল চালু আছে উপরে বর্ধিত অংশের কাজ চলছে। সেখান থেকেই রড পড়ে আমরা আহত হলাম।

পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। এসে আমরা জানতে পারি দু’জন গুরুতরসহ আরো কয়েকজন আহত হয়েছে। তবে এখন পর্যন্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। আহতদের কয়েকজন ঢাকা মেডিক্যালে চিকিৎসা নিয়েছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, চিকিৎসকের ভাষ্য অনুযায়ী দুজনের মাথায় আঘাত গুরুতর।

কারখানায় প্লেট পড়ে শ্রমিক নিহত 
এদিকে গতকাল বিকেলে কদমতলীতে এম হাসান স্টিল মিল নামে একটি কারখানায় কাজ করার সময় মাথায় লোহার প্লেট পড়ে মনির হোসেন (৩৪) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। তার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।



সাতদিনের সেরা