kalerkantho

শনিবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ৯ আশ্বিন ১৪২৯ ।  ২৭ সফর ১৪৪৪

এটি একটি মেকানিক্যাল ফল্ট : বিআরটির এমডি (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০২২ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



এটি একটি মেকানিক্যাল ফল্ট : বিআরটির এমডি (ভিডিওসহ)

ছবি : সংগৃহীত

রাজধানীর উত্তরার জসীম উদদীনে ঢাকা-ময়মনসিংহ রোডে বিআরটি প্রকল্পের কাজের সময় ক্রেন থেকে গার্ডার পড়ে চারজন নিহতের ঘটনাটি মেকানিক্যাল ফল্ট বলে দাবি করেছেন বিআরটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম।

বাস রেপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক কালের কণ্ঠকে বলেন, ‘মূলত এটি একটি মেকানিক্যাল ফল্ট। গার্ডারটি এক জায়গা থেকে আরেক জায়গা নিয়ে যাওয়ার সময় ক্রেন একদিকে কাত হয়ে দুর্ঘটনাটি ঘটেছে। কাজ করার সময় ক্রেন ফেইল করেছে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ আগস্ট) বিকেল অনুমান বিকেল ৪টা ২০ মিনিটের দিকে উত্তরা তিন নম্বর সেক্টরের বিআরটি প্রকল্প এলাকায় প্যারাডাইস টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)।

পুলিশ জানায়, মহাসড়কে বিআরটিএ প্রকল্পের একটি ক্রেন (নম্বর- ৭০৮০) বক্সগার্ডার ওঠানোর সময় প্যারাডাইস টাওয়ারের সামনে ক্রেন ছিঁড়ে গার্ডার প্রাইভেট কারের (ঢাকা মেট্রো গ-২২-৬০০৮) ওপর পড়ে। এতে শিশুসহ ছয়জন গুরুতর আহত হয়। গাড়িতে থাকা হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) নামের দুজনকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। তাদের ভাষ্যমতে, প্রাইভেট কারের ভেতরে রুবেল, ঝর্ণা এবং দুই শিশু জান্নাত ও জাকারিয়া চাপা রয়েছে। ফায়ার সার্ভিস দুর্ঘটনাকবলিত গাড়ির ভেতর থেকে তাদের উদ্ধার কার্যক্রম চালাচ্ছে।   

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন বলেন, বিকেলে নির্মাণাধীন বিআরটির একটি গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে যায়। এ সময় গার্ডারটি রাস্তার ওপর থাকা একটি প্রাইভেট কারের ওপর পড়ে। এতে ওই প্রাইভেট কারে থাকা চার যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। উদ্ধারকাজ চলমান।

এর আগে গত বছরের মার্চে রাজধানীর বিমানবন্দর এলাকায় এই প্রকল্পের একটি গার্ডার পড়ে গিয়ে ছয় শ্রমিক আহত হন।



সাতদিনের সেরা