kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

অভিনব কায়দায় ইয়াবা পাচার, আটক ছয়

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১৫ আগস্ট, ২০২২ ১৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



অভিনব কায়দায় ইয়াবা পাচার, আটক ছয়

আটককৃত ইয়াবা পাচারকারী। ছবি- কালের কণ্ঠ।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) আজ সোমবার যাত্রীবাহী একটি কার গাড়িতে তল্লাশি চালিয়ে ১৯ হাজার ইয়াবাসহ ছয়জনকে আটক করেছে।

কক্সবাজার জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি বিশেষ দল গোপন তথ্যের ভিত্তিতে কলাতলী সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কে (ঢাকা মেট্রো ক-১১-৩১৮৯) নম্বরের মিনি কার তল্লাশি করে তাদের আটক করে। অভিনব পদ্ধতিতে কারের নিচে বিশেষ পাত্রে ইয়াবার চালানটি বহন করা হচ্ছিল।

আটক পাচারকারীরা হলো, কারের চালক টেকনাফের মৌলভীপাড়ার রফিক (২৪), নাজিরপাডার সৈয়দ নুর (২৬), উত্তর নাজিরপাড়া গ্রামের সৈয়দ উল্লাহ (৩২) এবং মৌলভীপাড়ার সিদ্দিক (৪০)।

বিজ্ঞাপন

আটককৃতদের তথ্য অনুযায়ী ইয়াবার চালান রিসিভ করার জন্য অপেক্ষায় থাকা চক্রের অন্য দুই মাদক কারবারি চকরিয়ার পূর্ব নিজপাড়ার ওসমান (৩০) এবং ইব্রাহিমকে (২০) আটক করা হয়।

ডিবির ওসি সাইফুল ইসলাম জানান, 'কারটি একটি গ্যারেজে নিয়ে যাওয়া হয়। তল্লাশি চালিয়ে কারের নিচে বিশেষ কায়দায় লাগানো একটি পাত্র থেকে আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকার, ১৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। '

কারের চালক রফিক পুলিশের কাছে অকপটে স্বীকার করেন যে, তারা চারজন টেকনাফ থেকে ইয়াবার চালান কক্সবাজারের জেলগেটে নিয়ে আসছিলেন। সেখানে বসে থাকা দুইজন চালানটি নেওয়ার জন্য অপেক্ষারত ছিলেন।

রফিক আরো জানান, কক্সবাজারের কলাতলী থেকে টেকনাফে চলাচলকারী অর্ধশতাধিক কার ও মিনিবাস রয়েছে। ইয়াবা কারবারিরা প্রায় প্রতিটি যানবাহনে করেই বিশেষ পদ্ধতিতে ইয়াবার চালান নিয়ে আসে। এ কারণে মেরিন ড্রাইভে দিন দিন যানবাহনের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।



সাতদিনের সেরা