kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

ভাঙারি ব্যবসার আড়ালে চোরাই কারবার, গ্রেপ্তার আ. হামিদ

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

১৪ আগস্ট, ২০২২ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



 ভাঙারি ব্যবসার আড়ালে চোরাই কারবার, গ্রেপ্তার আ. হামিদ

ভাঙারি ব্যবসায়ী আব্দুল হামিদ

বগুড়ার ধুনট উপজেলায় প্রায় দুই লাখ টাকার চোরাই মালামালসহ আব্দুল হামিদ (৪০) নামের এক ভাঙারি ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার বাড়ি থেকে চোরাই অটোভ্যানের ব্যাটারি ও পুরনো যন্ত্রাংশ জব্দ করা হয়। গতকাল শনিবার রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।  আব্দুল হামিদ উপজেলার ফড়িংহাটা গ্রামের আবু বক্কারের ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় অন্তত ৫০টি ভাঙরির দোকান গড়ে উঠেছে। এসব দোকানিদের সহযোগিতায় এলাকাভিত্তিক গড়ে উঠেছে একাধিক চোরের দল। এই চোরের দলগুলো বিভিন্ন এলাকা থেকে লোহার যন্ত্রাংশ, বৈদ্যুতিক মোটর, তার, দরজা-জানলার গ্রিল, টিউবওয়েল, টিনসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে দোকানিদের কাছে স্বল্পমূল্যে বিক্রি করে।

এ নিয়ে গতকাল শনিবার কালের কণ্ঠে ভাঙারি ব্যবসার আড়ালে চোরাই মালের কারবার! শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়। এতে নড়েচড়ে বসে থানা পুলিশ। রাতেই অভিযান চালিয়ে ইটভাটা থেকে চুরি যাওয়া মালামালসহ আব্দুল হামিদকে গ্রেপ্তার করা হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ইটভাটার মালামাল চুরির মামলায় ভাঙারি ব্যবসায়ী আব্দুল হামিদকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া এলাকার ভাঙারি ব্যবসাপ্রতিষ্ঠানগুলো নজদারিতে রয়েছে।   



সাতদিনের সেরা