kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

বিদ্যালয়ে শিক্ষকদের সবাই অনুপস্থিত, কারণ দর্শানো নোটিশ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি    

১৪ আগস্ট, ২০২২ ১২:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



বিদ্যালয়ে শিক্ষকদের সবাই অনুপস্থিত, কারণ দর্শানো নোটিশ

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক অনুপস্থিত থাকার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিনজন সহকারী শিক্ষকের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ  করা হবে না- সাত কর্মদিবসের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে। আজ রবিবার (১৪ আগস্ট) সকালে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন খান স্বাক্ষরিত ওই নোটিশ জারি করা হয়।

ওই তিন সহকারী শিক্ষক হলেন- পঞ্চকরণ ইউনিয়নের ৭ নম্বর দেবরাজ দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মো. বেল্লাল হোসেন, ফাতেমাতুজ-জোহরা ও সামসুন্নাহার তানিয়া।

বিজ্ঞাপন

তারা বিনানোটিশে গত বৃহস্পতিবার (১১ আগস্ট)  বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন।

ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মজুমদার জানান, গত বৃহস্পতিবার (১১ আগস্ট) বিদ্যালয়ের প্রধানশিক্ষক দুলাল কৃষ্ণ মিস্ত্রী মাসিক সমন্বয় সভায় যোগদান করেন। ওই দিন কর্মরত অপর তিন সহকারী শিক্ষক মো. বেল্লাল হোসেন, ফাতেমাতুজ-জোহরা ও সামসুন্নাহার তানিয়া বিনা নোটিশে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। এতে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী পাঠ গ্রহণ থেকে বঞ্চিত হয়। অভিভাবকরা এ খবর পেয়ে ক্ষুব্ধ হয়ে বেলা ১২টার দিকে বিদ্যালয়ের অফিসকক্ষে তালা লাগিয়ে দেন।   

গতকাল শনিবার (১৩ আগস্ট) বেলা ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গির আলমের হস্তক্ষেপে ইউনিয়ন চেয়ারম্যান বিদ্যালয়ের তালা খুলে দেন।  

এ বিষয়ে প্রধানশিক্ষক দুলাল কৃষ্ণ মিস্ত্রী বলেন, আমি মাসিক সমন্বয় সভার মিটিংয়ে ছিলাম। সহকারী শিক্ষকরা দায়িত্বে অবহেলা করেছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।  

ঘটনা সম্পর্কে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন খান বলেন, গত বৃহস্পতিবার (১১ আগস্ট) ৭ নম্বর দেবরাজ দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো শিক্ষক বিদ্যালয়ে হাজির না হওয়ায় বিদ্যালয়ের তিনজন সহকারী শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



সাতদিনের সেরা