kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

বিএনপির দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০২২ ১৯:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



বিএনপির দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

বরগুনার আমতলীতে উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এক পক্ষের আনন্দ শোভযাত্রা ও অপর পক্ষের প্রতিরোধের ঘোষণাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন আমতলীতে ১৪৪ ধারা জারি করেছে।

জানা গেছে, গত ২ আগস্ট বরগুনা জেলা জাতীয়তাবাদী দলের (বিএনপি) সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম টিটু স্বাক্ষরিত আমতলী উপজেলা বিএনপি ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে জালাল উদ্দিন ফকির আহ্বায়ক ও কামরুজ্জামান হিরু মৃধাকে সদস্যসচিব করে সাত সদস্যবিশিষ্ট উপজেলা কমিটি এবং কবির উদ্দিন ফকির আহ্বায়ক ও তুহিন মৃধাকে সদস্যসচিব করে ১০ সদস্যবিশিষ্ট পৌর কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর থেকে উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্যসচিব তুহিন মৃধা উভয় কমিটি বাতিলের জন্য বিরোধিতা করছেন।

বিজ্ঞাপন

গত ১০ আগস্ট বিকেলে জালাল উদ্দিন ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতাকর্মী সরকারি একে হাই স্কুল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামান মামুন মোল্লার ছবিতে ঝাড়ু ও জুতাপেটা করে এবং জেলা নেতৃবৃন্দের কঠোর সমালোচনা করে প্রতিবাদ জানায়।

অন্যদিকে ঘোষিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আজ শনিবার বিকেলে সদ্যঘোষিত কমিটির উপজেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান হিরু মৃধা ও পৌর বিএনপির আহ্বায়ক কবির উদ্দিন ফকিরের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করার ঘোষণা দেওয়া হয়। কিন্তু আনন্দ শোভাযাত্রা প্রতিহতের ঘোষণা দেন সদ্যঘোষিত উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপির সদস্যসচিব তুহিন মৃধা। পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে বিএনপির উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শনিবার দুপুরে আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মাইকিং করে বিকেল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর শহরে সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়।

সদ্যঘোষিত উপজেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান হিরু মৃধা বলেন, ‘উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে আমাদের পূর্বনির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপির সদস্যসচিব তুহিন মৃধা ষড়যন্ত্র করে পাল্টা কর্মসূচি দিয়েছেন। বিষয়টি আমরা জেলা বিএনপির নেতৃবৃন্দকে জানিয়েছি। অচিরেই বিএনপি নেতাকর্মীরা সমুচিত জবাব দেবে। ’

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান মুঠোফোনে বলেন, বিএনপির দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।



সাতদিনের সেরা