kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

অবৈধ চার ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক সিলগালা

নোয়াখালী প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০২২ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধ চার ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক সিলগালা

ছবি- কালের কণ্ঠ।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী বৈধ কাগজপত্র না থাকায় শনিবার (১৩ আগস্ট) অভিযান চালিয়ে নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনী বাজারসহ বেগমগঞ্জ উপজেলার জমিদারহাটের চারটি ডায়ানগস্টিক সেন্টার ও ক্লিনিক সিলগালা করেছেন নোয়াখালী সিভিল সার্জনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এ সকল ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক কোনো ধরনের অনুমতি ছাড়া দীর্ঘদিন ধরে অবৈধভাবে ব্যবসা চালিয়ে আসছিল।

সিলগালা করে দেওয়া চারটি প্রতিষ্ঠান হলো চৌমুহনী বাজারের ইউনিক ডায়াগনস্টিক সেন্টার, বেগমগঞ্জ উপজেলার জমিদারহাট বাজারের ফ্যামিলি কেয়ার মেডিক্যাল সেন্টার, ইউনিক চক্ষু অ্যান্ড জেনারেল হাসপাতাল এবং ইউনাইটেড মেডিক্যাল সেন্টার।

নোয়াখালীর সিভিল সার্জন ডাক্তার মাসুম ইফতেখার চারটি অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ করে দেওয়ার কথা নিশ্চিত করে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুয়ায়ী কোনো ধরনের বৈধ অনুমতি না নিয়ে জেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনী বাজারে ইউনিক ডায়ানগস্টিক নামের সাইনবোর্ড ঝুলিয়ে তারা অবৈধভাবে ব্যবসা করছিল।

বিজ্ঞাপন

একই সঙ্গে বেগমগঞ্জ উপজেলার জমিদারহাট বাজারে অনুরূপ ফ্যামিলি কেয়ার মেডিক্যাল সেন্টার, ইউনিক চক্ষু অ্যান্ড জেনারেল হাসপাতাল ও ইউনাইটেড মেডিক্যাল সেন্টার নামে সাইনবোর্ড লাগিয়ে তিনটি প্রতিষ্ঠান অবৈধভাবে টাকার বিনিময়ে স্বাস্থ্যসেবা দিয়ে আসছিল। শনিবার তার নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ দল অভিযানে গিয়ে কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় সাথে সাথে ওই চারটি প্রতিষ্ঠান সিলগালা করে দেন। এ ধরনের অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সিভিল সার্জনের নেতৃত্বে অভিযানের খবর পেয়ে মালিকপক্ষ আগেই পালিয়ে যায়।



সাতদিনের সেরা