kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

টাওয়ারে ইন্টারনেট কন্ট্রোল বক্স, বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি   

১২ আগস্ট, ২০২২ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



টাওয়ারে ইন্টারনেট কন্ট্রোল বক্স, বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

মাদারীপুরের রাজৈরে বিটিসিএল এর টাওয়ারে উঠে গাছের ডাল কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে আবুল কালাম শেখ (৫৫) নামে এক লাইনম্যানের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে উপজেলার আলমদস্তার গ্রামের বিটিসিএল-এর রাজৈর অফিসে এ ঘটনা ঘটে। নিহত কালাম গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গয়লাকান্দি গ্রামের মৃত সোনামদ্দিন শেখের ছেলে।

স্থানীয় বাসিন্দা, ফায়ার সার্ভিস ও বিটিসিএল সূত্রে জানা যায়, আবুল কালাম শেখ রাজৈর অফিসেই সপরিবারে থাকতেন।

বিজ্ঞাপন

শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে গাছের ডাল কাটার জন্য অফিসের পিছনের টাওয়ারে ওঠেন তিনি। রাজৈর ডিশ ও ইন্টারনেট ব্যবসায়ীরা আগে থেকেই টাওয়ারে কন্ট্রোল বক্স লাগিয়ে তাদের ব্যবসা পরিচালনা করে আসছিল। কন্ট্রোল বক্সে অরক্ষিত বিদ্যুতের তার ছিল। গাছের ডাল কাটার সময় কালাম সেই বিদ্যুতের তারে জড়িয়ে টাওয়ারে ঝুলে থাকে।  

খবর পেয়ে রাজৈর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিটিসিএল এর মাদারীপুর অফিসের জুনিয়র লাইন ম্যান  খাইরুল বাসার জানান, ‘টাওয়ারে উঠে গাছের ডাল কাটার সময় টাওয়ারের সাথে সংযুক্ত ডিশ ও ইন্টারনেট ব্যবসায়ীদের ইলেকট্রনিক কন্ট্রোল বক্সের সাথে অরক্ষিত বিদ্যুতের তার ছিল। সেই তারে জড়িয়েই কালামের মৃত্যু হয়েছে। আমরা পূর্বে অনেকবার ডিস কর্তৃপক্ষকে আমাদের টাওয়ার থেকে তাদের বক্স সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করলেও তারা না সরানোর কারণে এই দূর্ঘটনা ঘটেছে। ’

রাজৈর ফায়ার সার্ভিসের লিডার সালাউদ্দিন লস্কর বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে টাওয়ার থেকে নামিয়ে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। ’

রাজৈর থানার ওসি আলমগীর হোসেন জানান, ‘মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। ’



সাতদিনের সেরা