kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

ভিপি নূরকে সাতদিনের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ সভাপতির মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২২ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ভিপি নূরকে সাতদিনের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ

ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতির দায়ের করা মামলায় ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক (ভিপি নূর) কে আগামী সাত কর্মদিবসের মধ্যে হাজিরের নির্দেশ দিয়ে সমন জারি করেছেন আদালত।

মামলা দায়েরের প্রায় আট মাস পর বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরেফিন আহমেদ এ আদেশ দেন। এর আগে আদালতে দায়ের হওয়া মামলার বিষয়ে প্রতিবেদন দাখিল করেন পুলিশ। মামলা অনুযায়ী ওই প্রতিবেদনে নুরুল হকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে মানুষকে উস্কে দেয়ার চেষ্টা করেন। এ ছাড়াও নুরুল হক নির্বাচন কমিশনসহ,আওয়ামী লীগ ও ছাত্রলীগ নিয়ে নানান আপত্তিকর মন্তব্য করেন।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন বাদী হয়ে ওই বছরের ২০ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে সাবেক ভিপি নুরুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় বাদীর বিরুদ্ধেও অশালীন বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সদর থানা পুলিশকে নির্দেশনা দেন।  

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, পুলিশ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করেন। বৃহস্পতিবার শুনানিতে ভিপি নুরুল হককে সাত কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়।



সাতদিনের সেরা