kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

গাজীপুর মহানগর

‘ধর্ষণ মামলা থাকলেও ছেলে ভালো’ আ. লীগে পদ পেলেন তানভীর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১১ আগস্ট, ২০২২ ১৮:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



‘ধর্ষণ মামলা থাকলেও ছেলে ভালো’ আ. লীগে পদ পেলেন তানভীর

তানভীর হোসেন

ধর্ষণ মামলার চার্জশিটভুক্ত এক আসামিকে গাজীপুর মহানগরীর ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে। গত ৩০ জুলাই দলীয় কাউন্সিল ছাড়াই মহানগর আওয়ামী লীগ ওই কমিটির ঘোষণা দেয়। এ দিকে কমিটি ঘোষণার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয় আওয়ামী লীগের মাঝে ক্ষোভ বিরাজ করলেও প্রকাশ্যে মুখ খুলছেন না নেতা কর্মীরা।

জানা গেছে, গত ৩০ জুলাই কমিটি পরিচিতি সভার আয়োজন করে গাজীপুর মহানগরীর আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি। দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলসহ সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।

সভায় নগরীর ৭ থেকে ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত ১০ নম্বর ওয়ার্ডের কমিটিতে সাবেক কোনবাড়ি ইউনিয়নের মেম্বার আওয়ামী লীগ নেতা মো. হায়েত আলীকে সভাপতি এবং যুবলীগ নেতা তোফাজ্জল হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ৬৯ সদস্যের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদ পেয়েছেন ঝুট ব্যবসায়ী মো. তানভীর হোসেন।  

ধনাঢ্য ওই ব্যবসায়ী কোনাবাড়ি থানার একটি ধর্ষণ মামলার চার্জশিটভুক্ত আসামি এবং নবনির্বাচিত সভাপতির আপন চাচাত ভাই। গত ২৮ জানুয়ারী ধর্ষণ মামলাটি দায়েরের পর পুলিশ তাকে গ্রেপ্তার করে। ওই মামলায় এক মাস কারাগারে বন্দি থাকার পর জামিনে মুক্তি পান তানভীর। পুলিশ তাকে অভিযুক্ত করে গত ২৬ জুন গাজীপুর মহানগর আদালতে মামলার চার্জিশিট দাখিল করে।

মামলার তদন্ত কর্মকর্তা জিএমপি কোনাবাড়ি থানার উপ-পরিদর্শক শাখাওয়াত ইমতিয়াজ জানান, তদন্তে ধর্ষণের সত্যতা পেয়ে তানভীরের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছিল। তবে ওই নারী তার দ্বিতীয় স্ত্রী ছিল। ২০২০ সালে মাঝামাঝি বিয়ের মাত্র ৩ মাসের মাথায় তালাক দিয়ে এক বছর পর ঘরে ঢুকে তানভীর হোসেন জোরপূর্বক ধর্ষণ করেছিল ওই নারীকে।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য আব্দুর রহমান মাস্টার জানান, একটি মামলায় তানভীর জেলে ছিলো শুনেছি। সেটি ধর্ষণ মামলা কিনা জানা নাই।

নতুন কমিটির সভাপতি হায়েত আলী মেম্বার বলেন, ‘ধর্ষণ মামলা থাকলেও তানভীর ছেলে ভালো। দলের প্রয়োজনেই তাকে যুগ্ম সম্পাদক করা হয়েছে। ’



সাতদিনের সেরা