kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

সিল ও স্বাক্ষর জালিয়াতি চক্রের দুই সদস্য আটক!

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

৮ আগস্ট, ২০২২ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



সিল ও স্বাক্ষর জালিয়াতি চক্রের দুই সদস্য আটক!

বরগুনা জেলা প্রশাসনের সিল ও ভূমি কর্মকর্তাদের স্বাক্ষর জালিয়াতি করে দাখিলা তৈরি করার ঘটনায় সেলিম গাজী (৫২) ও সবুজ হাওলাদার (৩৫) নামে দুই প্রতারককে আটক করেছে পুলিশ। আজ সোমবার বেলা ১১টার দিকে আমতলী উপজেলা সহকারী (ভূমি) কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বরগুনা জেলা প্রশাসনের সিল ও উপজেলা সহকারী ভূমি কর্মকর্তাদের সিল-স্বাক্ষর জালিয়াতি করে একটি চক্র দীর্ঘদিন ধরে জমির নকল দাখিলা তৈরি করছিল। সোমবার সবুজ জমির নকল দাখিলা নিয়ে ভূমি অফিসে নবায়ন করতে যান।

বিজ্ঞাপন

নকল দাখিলা দেখে উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা কামরুল হাসানের সন্দেহ হলে তিনি পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ সেলিম ও সবুজকে আটক করে। এ ঘটনায় উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা কামরুল হাসান বাদী হয়ে দুই প্রতারকের বিরুদ্ধে আমতলী মামলা দায়ের করেছেন।

সেলিম গাজী জাল জালিয়াতির আশ্রয় নিয়ে নকল দাখিলা তৈরি করে দিয়েছেন বলে সবুজ হাওলাদার দাবি করলেও সেলিম গাজী তা অস্বীকার করে বলেন, তিনি উপজেলা ভূমি অফিস থেকে আসল দাখিলা এনে সবুজকে দিয়েছেন।

উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা কামরুল ইসলাম মুঠোফোনে বলেন, একটি চক্র জেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তার সিল-স্বাক্ষর জালিয়াতি করে নকল দাখিলা তৈরি করছে। এই চক্রের দুই জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান মুঠোফোনে বলেন, এ ঘটনায় আটক দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।



সাতদিনের সেরা