kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

এসএসসি পাস করেই ‘শিশুরোগ বিশেষজ্ঞ’!

চেম্বার সিলগালা

কুমিল্লা প্রতিনিধি   

৮ আগস্ট, ২০২২ ২০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



এসএসসি পাস করেই ‘শিশুরোগ বিশেষজ্ঞ’!

কুমিল্লার দাউদকান্দিতে বিল্লাল হোসেন সরকার নামের এক ভুয়া চিকিৎসকের চেম্বার সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। সোমবার দুপুরে দাউদকান্দি পৌরসভার বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, বিল্লাল হোসেন সরকার শিশু বিশেষজ্ঞ হিসেবে নিজের তৈরি করা চেম্বারে বসে রোগীকে প্রেসক্রাইব করতেন।

বিজ্ঞাপন

অথচ এসএসসি পাসের পর ৩ বছরের প্যারামেডিক্যাল কোর্স করেছিলেন তিনি। এমন খবর পেয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই রায় দেন। অভিযানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান বলেন, একজন চিকিৎসককে চিকিৎসা সেবা দিতে হলে বিএমডিসি কর্তৃক নিবন্ধিত থাকতে হয়। বিল্লাল হোসেন বিএমডিসি'র কোনো নিবন্ধন দেখাতে পারেননি। অথচ এখানে ভুয়া পদবী ব্যবহার করে দীর্ঘদিন চিকিৎসা দিয়ে প্রতারণা করে আসছিলেন। সে দীর্ঘদিন ধরে নামের আগে ডাক্তার লাগিয়ে সরাসরি চেম্বার খুলে ব্যবসা করছিল। কিছুদিন ধরে তিনি স্ত্রী ও শিশুরোগ বিশেষজ্ঞসহ নানান ধরনের পদবী ব্যবহার শুরু করেন। এমন খবর পেয়ে বিল্লালকে আমরা ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেই। পরে তিনি ৫০ হাজার টাকা জরিমানা দেন। এ ছাড়া তার চেম্বার সিলগালা করা হয়েছে। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।   



সাতদিনের সেরা