kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

ভোলায় তোফায়েল আহমেদ

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে বঙ্গমাতা ছিলেন অনুপ্রেরণাকারী

ভোলা প্রতিনিধি   

৮ আগস্ট, ২০২২ ১৬:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে বঙ্গমাতা ছিলেন অনুপ্রেরণাকারী

‘‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে বঙ্গমাতা ছিলেন অনুপ্রেরণাকারী। তিনি বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যোগাতেন। বঙ্গবন্ধুর দুইটি বই। একটি অসমাপ্ত আত্মজীবনী, আরেকটি কারাগারের রোজনামচা।

বিজ্ঞাপন

এগুলো জেলের মধ্যে লেখার জন্য বঙ্গবন্ধুকে খাতা দিয়েছিলেন বঙ্গমাতা। বঙ্গবন্ধু লিখতেন, সেগুলো আজ বই হয়েছে। ’’ চাঁপাইনবাবগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯২ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া-মোনাজাত ও মিলাদ মাহফিলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী আলহাজ তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

আজ সোমবার দুপুর ১২টার দিকে ভোলা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া-মোনাজাত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।  

তোফায়েল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধু যখন জেলে তখন বঙ্গমাতা তার ছেলে-সন্তানদের লেখাপড়া করিয়েছেন। আজকে আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বঙ্গমাতা আদর যত্ন করে বড় করেছেন। মায়ের কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে আজকে মানুষের হৃদয় জয় করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের ১৪টি মূল্যবান বছর পাকিস্তানের কারাগারে কাটিয়েছেন। এ সময় যদি বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সহযোগিতা না করতেন, প্রেরণা না যোগাতেন তাহলে বঙ্গবন্ধুর পক্ষে এটা সম্ভব ছিল না। কতো কষ্ট করেছেন বঙ্গমাতা সেটা আমরা স্বচক্ষে দেখেছি।

দোয়া মোনাজাতে উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা দোস্ত মাহামুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু সায়েম, যুগ্ম সম্পাদক আবিদুল আলম প্রমুখ।  

দোয়া-মোনাজাত ও মিলাদ মাহফিল শেষে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।



সাতদিনের সেরা