kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

প্রাথমিকে নিয়োগ : ভাড়া করে লিখিত পাস, মৌখিকে ধরা

পঞ্চগড় প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২২ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



প্রাথমিকে নিয়োগ : ভাড়া করে লিখিত পাস, মৌখিকে ধরা

আটক স্বপন সেন।

পঞ্চগড়ে প্রাথমিক পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় স্বপন সেন (২৯) নামে এক পরীক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জেলা প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড। বৃহস্পতিবার বিকেলে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। আটক স্বপন সেন পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের লাঙ্গলগাঁও এলাকার কমলাকান্ত সেনের ছেলে।

পুলিশ ও নিয়োগ বোর্ড সূত্রে জানা যায়, এক ব্যক্তিকে ৩০ হাজার টাকায় ভাড়া করে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন স্বপন।

বিজ্ঞাপন

আজ দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষা দিতে গিয়ে হাতের লেখা মিল না হওয়ায় ধরা পড়েন তিনি। পরে জিজ্ঞাসাবাদে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের বিষয়টি স্বীকার করেন স্বপন।    

 

তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে আরো চার পরীক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক ভবেশ চন্দ্র পাল বলেন, নিয়োগ বোর্ড লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ওই পরীক্ষার্থীকে আমাদের কাছে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় বলেন, মৌখিক পরীক্ষায় ওই পরীক্ষার্থীর হাতের লেখার অমিল পাওয়া যায়। এক পর্যায়ে তিনি সব দোষ স্বীকার করেন। পরীক্ষার্থী জানান,  লিখিত পরীক্ষার দিন তিনি বাড়িতেই ছিলেন। তার বদলে পরীক্ষা দিয়েছে আরেকজন। চাকরি পেতে ১৬ লাখ টাকার চুক্তি করেছিলেন তিনি। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।



সাতদিনের সেরা