kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

আগস্টের প্রথম দিনে বঙ্গবন্ধুর সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি   

১ আগস্ট, ২০২২ ২২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



আগস্টের প্রথম দিনে বঙ্গবন্ধুর সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শোকের মাস আগস্টের প্রথম দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন মন্ত্রী, এমপি, জেলা ও পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা রাজনৈতিক নেত্রীবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। এদিন সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রথমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক শাহিদা সুলতানা।  

পরে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, মুক্তিযোদ্ধা সংসদ। এর পর দুপুরে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, যশোর জেলার  বাঘারপাড়া, বসুন্দিয়া ও অভয়নগর উপজেলার মুক্তিযোদ্ধারা সন্তোষ কুমার অধিকারীর নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

পরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, গাজিরচট এম এ উচ্চ বিদ্যালয় ও কলেজসহ ঢাকা, বরিশাল, মাদারীপুর, পিরোজপুর, খুলনা জেলার মুজিব আদর্শের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান মহান এই নেতার সমাধিতে।  

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা। এসব কর্মসূচীতে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে সকাল সাড়ে ৯টায় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান শোকের মাসের কর্মসূচীর অংশ হিসেবে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করেন। পরে নেতাকর্মীরা একে অপরকে কালো ব্যাচ পরিয়ে দেন।

মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী বলেন, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে শোককে শক্তিতে রূপান্তরিত করে দীর্ঘপথ অতিক্রম করে তিন শতাধিক মুক্তিযোদ্ধাদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ছুটে এসেছি।  



সাতদিনের সেরা