kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

বাজুস পাবনা জেলা শাখার নির্বাচনী তফসিল ঘোষণা

ভোটগ্রহণ ১৪ নভেম্বর

পাবনা প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২২ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বাজুস পাবনা জেলা শাখার নির্বাচনী তফসিল ঘোষণা

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) পাবনা জেলা শাখার নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ নভেম্বর সংগঠনটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেলে পৌর এলাকার সোনাপট্টির বাজুসের পাবনা জেলা শাখার কার্যালয়ে এই তফসিল ঘোষণা করেন বাজুসের কেন্দ্রীয় কমিটির নেতা পাবনা জেলা শাখার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. আবু নাসের।  

২০১৩ সালের নির্বাচনের পর ১৫ সালে কমিটির মেয়াদকাল শেষে কার্যক্রম স্থগিত হয়ে যায় বাজুস পাবনা জেলা শাখার।

বিজ্ঞাপন

দীর্ঘ সাত বছর পর বাজুস কেন্দ্রীয় কমিটির নির্দেশে পাবনা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তফসিল অনুযায়ী, আগামী ২৪ সেপ্টেম্বর ভোটার তালিকা প্রকাশের তারিখ। ৬ অক্টোবর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল ১০ থেকে ১৫ অক্টোবর, বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ১৮ অক্টোবর, আপিল শেষে বৈধ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ২৭ অক্টোবর, প্রত্যাহারের শেষ তারিখ ১ নভেম্বর ও চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ৩ নভেম্বর। ফলাফলে আপত্তি থাকলে আপিল, শুনানি ও সিদ্ধান্ত শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ১৯ নভেম্বর।

নির্বাচনী তফসিল ঘোষণার সময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য সত্য নারায়ণ শেঠ, শেখ মো. রতন ও মো. হেলাল উদ্দিন। এ ছাড়া আহ্বায়ক কমিটির সদস্যসচিব কুতুবুদ্দিন শেখ সুইট, সৌহার্দ্র বসাক সুমন, জয়দেব কর্মকার, আমজাদ হোসেন, মিজানুর রহমান, সাইদুর রহমান, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, সোহেল রানা, মুখদেব কর্মকার প্রমুখ।  

নির্বাচনী তফসিল ঘোষণাকালে বোর্ডের চেয়ারম্যান আবু নাসের বলেন, ‘বাজুস কেন্দ্রীয় কমিটির নির্বাচিত সভাপতি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে নতুনভাবে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের কার্যক্রম চলছে। দেশের স্বর্ণ ব্যবসায়ীদের একসঙ্গে করে আধুনিক স্বর্ণপার্ক স্থাপনে কাজ করা হচ্ছে। বর্তমান সরকারের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন এগিয়ে যাচ্ছে। তাই পাবনা জেলা শাখার নির্বাচনের মধ্য দিয়ে বাজুস এগিয়ে যাবে। ’ জেলার তালিকাভুক্ত সব স্বর্ণ ব্যবসায়ীকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।



সাতদিনের সেরা