kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

৪ পৌরসভা ও ১৫ ইউনিয়নের ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক   

২৭ জুলাই, ২০২২ ১১:০০ | পড়া যাবে ২ মিনিটে



৪ পৌরসভা ও ১৫ ইউনিয়নের ভোটগ্রহণ চলছে

টাঙ্গাইল সদর উপজেলায় ভোটগ্রহণ চলছে। ছবি : কালের কণ্ঠ

আজ বুধবার দেশের চারটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনসহ বিভিন্ন স্থানীয় সরকারের অর্ধশতাধিক পদে ভোটগ্রহণ চলছে। এ ক্ষেত্রে দুটি নির্বাচনের ভোটগ্রহণ ব্যালট পেপারে এবং অন্যগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) করা হচ্ছে।

গতকাল মঙ্গলবার ইসি নির্বাচন পরিচালনা শাখা জানিয়েছে, আজ চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন, তিনটি পৌরসভার তিনটি পদে উপনির্বাচন, ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৩৫টি ইউনিয়ন পরিষদের ৩৬টি পদে উপনির্বাচন, ১৪টি ইউনিয়ন পরিষদের ১৬টি পদে পুনর্নির্বাচন এবং দুটি উপজেলার দুটি ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।  

টাঙ্গাইল প্রতিনিধি জানায়, টাঙ্গাইলের সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বিজ্ঞাপন

আজ বুধবার সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতিতে এ ভোটগ্রহণ শুরু হয়। ইউপি চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন। নির্বাচনে ৩৯টি কেন্দ্র  রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। চারটি ইউনিয়নে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চার শতাধিক পুলিশ, ৫০ জন র‍্যাব সদস্য, দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে।

আজ যে চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন চলছে সেগুলো হলো জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল, ঢাকার দোহার ও জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা।

যে ১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন চলছে সেগুলো হলো ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের হোসেনগাঁও, বাঁচোর ও নন্দুয়ার; পাবনার সাঁথিয়ার করমজা; টাঙ্গাইল সদরের ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালীর ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁও এবং লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ও চর আব্দুল্যাহ।



সাতদিনের সেরা