kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

কোম্পানীগঞ্জে নারী-শিশুসহ ১৯ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি   

২১ জুলাই, ২০২২ ১২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



কোম্পানীগঞ্জে নারী-শিশুসহ ১৯ রোহিঙ্গা আটক

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১৯ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।  গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় তাদের চরবালুয়া পুলিশ ক্যাম্পে সোপর্দ করা হয়। এর আগে রাত ৮টার দিকে উপজেলার ৮ নম্বর চর এলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ফুল মিয়া চেয়ারম্যান বাজার-সংলগ্ন খালপাড় থেকে তাদের আটক করে এলাকাবাসী।   

আটককৃতরা হলেন- ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৭ নম্বর ক্লাস্টারের মো. ইসহাক (৮০) ও ছকিনা খাতুন (৬৫); ৮ নম্বর ক্লাস্টারের আইয়ুব হাসেম (৩২); ৭৪ নম্বর ক্লাস্টারের ফয়েজ উল্লাহ (২২), রহিমা খাতুন (২২), নুর কলিম (৩) ও নূর কায়দা (১); ৫৯ নম্বর ক্লাস্টারের জুবায়ের (১৭), শামসু আলম (৩১), খালেদা বেগম (২৮), মো. জানায়েত (৮), আমেনা বেগম (৬) ও খালিমা সাহরি (১৮ মাস); ৫৮ নম্বর ক্লাস্টারের আব্দুল্লাহ মাহমুদ (১৪) ও মো.আমিন (২২); ৬৯ নম্বর ক্লাস্টারের কালিম (২০), রিফা মনি (৪ মাস) এবং ৭৩ নম্বর  ক্লাস্টারের আরফা বেগম (২১) ও আনে (২)।

বিজ্ঞাপন

  

স্থানীয়রা জানান, গতকাল বুধবার সন্ধ্যার দিকে উপজেলার ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ফুল মিয়া চেয়ারম্যান বাজার সংলগ্ন খালপাড় এলাকায় কয়েকজন তরুণী শিশুসহ ঘোরাফেরা করছিলেন। বিষয়টি সন্দেহ হলে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে রাত সাড়ে ৮টার দিকে তাদের চরবালুয়া পুলিশ ক্যাম্পে সোপর্দ করা হয়।  

চরবালুয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পুলিশ পরিদর্শক (এসআই) রমজান আলী বলেন, বুধবার দুপুরের দিকে দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে আসেন আটককৃত রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আটককৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।



সাতদিনের সেরা