kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

বেনাপোলে নারীর দেহে লুকানো ৩০ হাজার মার্কিন ডলার

বেনাপোল প্রতিনিধি    

২০ জুলাই, ২০২২ ১১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



বেনাপোলে নারীর দেহে লুকানো ৩০ হাজার মার্কিন ডলার

বেনাপোল চেকপোস্টের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে ৩০ হাজার মার্কিন ডলারসহ বাংলাদেশি পাসপোর্টধারী এক নারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) রাত ৮টার দিকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সদস্যরা প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে জেরিন সুলতানা (৩৫) নামের ওই নারীকে আটক করেন। তিনি ঢাকার সাভারের দেনডাবর গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদে জানা যায়, বাংলাদেশি এক নারীযাত্রী বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে ভারত থেকে প্রবেশ করবেন।

বিজ্ঞাপন

এমন সংবাদের ভিত্তিতে অধিনায়কের নির্দেশে আইসিপি ক্যাম্পের সদস্যদের একটি টহলদল প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান নেন। পরে ওই নারী কাস্টমস ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে সন্ধ্যার দিকে টার্মিনালের সামনে আসেন। সেখানে তাকে চেকপোস্ট বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করা হয়। পরে তার শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়, বাংলাদেশি টাকায় যা ২৯ লাখ ৪০ হাজার টাকা।

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভারতের কোলকাতার মারকুইজ স্ট্রিট এলাকার গোপাল নামের এক হন্ডি ব্যবসায়ীর 'বাহক' হিসেবে এই নারী কাজ করে থাকেন। গোপাল ওই নারীকে বিভিন্নভাবে প্ররোচিত করে লাগেজ এবং শরীরে লুকানো অবস্থায় এ ডলারগুলো বাংলাদেশে প্রেরণ করেন। তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি'র ওই কর্মকর্তা।  



সাতদিনের সেরা