kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

উদ্ধার হলো গোয়েন্দা কর্মকর্তা মোস্তফার লাশ

‌নিজস্ব প্রতি‌বেদক, ব‌রিশাল ও বরগুনা প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২২ ১৯:০৪ | পড়া যাবে ৩ মিনিটে



উদ্ধার হলো গোয়েন্দা কর্মকর্তা মোস্তফার লাশ

বরগুনার তালতলী উপজেলার ‘শুভ সন্ধ্যা সৈকতে’ গোসল করতে নেমে নিখোঁজ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) কর্মকর্তা মোস্তফা কাদেরের লাশ উদ্ধার হয়েছে। আজ বুধবার বিকেল সা‌ড়ে ৫টার দি‌কে স্থানীয় জে‌লেরা তার লাশ উদ্ধার করেন। ঘটনার পর থে‌কে তি‌নি নিখোঁজ ছি‌লেন। এর আগে মোস্তফা কাদেরের স্ত্রীর বোনের মেয়ে নুর আক্তার জুঁইকে (১৭) আজ বুধবার বি‌কে‌লে উদ্ধার করা হ‌য়।

বিজ্ঞাপন

বুধবার দুপুর ১২টার দিকে তালতলী উপজেলার শুভসন্ধা সৈকতে গোসল করতে না‌মেন মোস্তফা কাদেরের প‌রিবা‌রের পাঁচজন। ওই কর্মকর্তার পরিবারের তিনজনকে স্থানীয়রা উদ্ধার করেন। ত‌বে ঘটনার পর থে‌কেই মোস্তফা কাদের ও তার স্ত্রীর বোনের মেয়ে নুর আক্তার জুঁই (১৭) নিখোঁজ ছি‌লেন।

নিখোঁজদের পরিবারের সূত্রে জানা যায়, মোস্তফা কাদের বরগুনায় চাকরি করতেন। তার স্ত্রী-সন্তান ঢাকায় থাকত। ঈদের ছুটিতে ঢাকা থেকে দুই ছেলে ও তার বোনের মেয়েকে নিয়ে বরগুনায় বেড়াতে আসেন তার স্ত্রী। পরে বুধবার সকালে তারা তালতলী শুভ সন্ধ্যা সমুদ্রসৈকতে ঘুরতে যান।  

এ সময় সবাইকে নিয়ে সমুদ্রে গোসল করতে নামেন মোস্তফা কাদের। সাগর উত্তাল থাকায় পানিতে নামার সঙ্গে সঙ্গে ঢেউয়ের স্রোতে মুহূর্তে মধ্যে সবাইকে সমুদ্রের মাঝে নিয়ে যায়। স্থানীয়রা মোস্তফা কাদেরের স্ত্রী সেলিনা সিকদার (৩৫), ছেলে মাহাথির মোহাম্মাদ (৯) ও আবদুল করিমকে (১৬) উদ্ধার করতে পারলেও গোলাম মোস্তফা ও স্ত্রীর বোনের মেয়ে জুঁইকে উদ্ধার করতে পারেনি।

স্থানীয় রাকিব ও রাব্বি বলেন, সমুদ্রের ঢেউয়ে তলিয়ে যেতে দেখে পর্যটক মা ও দুই ছেলেকে উদ্ধার করেছি। অপর দুজনকে স্রোতে টেনে নিয়ে যায় সাগরের গভীরে।

প্রত্যক্ষদর্শী রোজিনা বেগম বলেন, সমুদ্রে পর্যটক নিখোঁজের খবরে সমুদ্রতটে হাজার হাজার মানুষ ভিড় করেছে। তিনি আরো বলেন, বিকেল সাড়ে চারটার দিকে ফায়ার সার্ভিসের লোকজন তাদের মরদেহ উদ্ধার করে।

এনএসআই সদস্য মোস্তফা কাদেরের স্ত্রী সেলিনা আক্তার বলেন, সপরিবারে শুভ সন্ধ্যা সমুদ্রসৈকতে বেড়াতে আসি। দুপুর ১২টার দিকে সবাই মিলে সমুদ্রে গোসল করতে নামি। এমন মুহূর্তে সমুদ্রের ঢেউ আমাদের সাগরে টেনে নিয়ে যায়। স্থানীয় দুটি ছেলে আমাদের তিনজনকে তুলতে পারলেও আমার স্বামী ও বোনের মেয়েকে তুলতে পারেনি।

বরগুনার তালতলী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. আক্তার উদ্দিন বলেন, সাগর মোহনায় অভিযান চালিয়ে নিখোঁজ দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বরগুনার তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, নিখোঁজ দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। যথানিয়মে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।



সাতদিনের সেরা