kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

বন্ধ হয়ে গেল চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটের ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

৭ জুলাই, ২০২২ ২৩:২২ | পড়া যাবে ২ মিনিটে



বন্ধ হয়ে গেল চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটের ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন

বাংলাদেশ রেলওয়ের বিশেষ উদ্যোগ চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে কোরবানির পশুবাহী বিশেষ ট্রেন সার্ভিস ‘ক্যাটল স্পেশাল’ মাত্র একদিন চলার পরই বন্ধ হয়ে গেছে। গত বুধবার (৬ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ১টি ওয়াগনে ১৮টি গরু ও ৪টি ছাগল নিয়ে ঢাকার  উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি। বৃহস্পতিবার (৭ জুলাই) কোনো বুকিং না থাকায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছেড়ে যায়নি ট্রেনটি। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার শহিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

 

শহিদুল আলম বলেন, বৃহস্পতিবার সকালে ট্রেন বন্ধের বিষয়টি রেলওয়ে কন্ট্রোল থেকে জানিয়ে দেওয়া হয়। তিনি আরও বলেন,ট্রেনটিতে উদ্বোধনী দিনেও তেমন সাড়া পাওয়া যায়নি। বৃহস্পতিবারও কোনো বুকিং হয়নি। এমতাবস্থায় ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা একেএম নুরুল আলম বলেন, ৩দিনের জন্য চালু ট্রেনটিতে প্রথমদিন চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও বড়াল ব্রিজ স্টেশন হতে ২৪টি গরু, ১৬১টি ছাগল পরিবহন করে ঢাকা নেওয়া হয়। এতে রাজস্ব আয় হয় ৪২ হাজার ১২০ টাকা। এরপরের ট্রিপগুলোর জন্য কোনো ‘রিকুইজিশন’ না পাওয়ায় ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়। তিনি বলেন, শুধু বাণিজ্যিক উদ্দেশ্যেই নয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ব্যবসায়ী ও পশু পরবিহনকারীদের উদ্বুদ্ধ করতে দ্বিতীয় বছরের মতো ট্রেনটি চালু করা হয়।



সাতদিনের সেরা