kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

নিয়োগ কেলেঙ্কারি : ভিসি পিএসের পদাবনতি, কর্মচারী চাকরিচ্যুত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৭ জুলাই, ২০২২ ১৯:৩০ | পড়া যাবে ২ মিনিটে



নিয়োগ কেলেঙ্কারি : ভিসি পিএসের পদাবনতি, কর্মচারী চাকরিচ্যুত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে অর্থ লেনদেনের অডিও ফাঁসের ঘটনায় জড়িত চবি উপাচার্যের পিএস খালেদ মিছবাহুল মোকর রবিনের পদাবনতি ও কর্মচারী আহমদ হোসেনকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৫৩৮তম এক্সট্রা অর্ডিনারি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, বৃহস্পতিবারের সিন্ডিকেট সভায় তদন্ত কমিটি তাদের তদন্ত রিপোর্ট পেশ করার পরে সিন্ডিকেটের অনেক সদস্য তাদের বিরুদ্ধে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান। এরপর সিন্ডিকেটের সকল সদস্যের সম্মতিতে উপাচার্যের পিএস খালেদ মিছবাহুল মোকর রবিনকে পদাবনতি ও কর্মচারী আহমদ হোসেনকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

 

এ ছাড়াও গত বছরের ৩ নভেম্বর ভিসি অফিস থেকে ফারসি বিভাগে নিয়োগের ফাইল হারানোর ঘটনায় ওই দিন অফিসে উপস্থিত থাকা সকলকে সতর্ক করে প্রশাসনিক ভবনের বাইরে বদলি করা হয়েছে।

তবে সিন্ডিকেট সূত্রে আরো জানা যায়, ফোনালাপ ফাঁসের ঘটনায় রবিন ও আহমদ হোসাইনের পেছনে একটি চক্র জড়িত বলে তদন্ত কমিটির ধারণা। কিন্তু রবিন ও আহমদ হোসাইন তদন্ত কমিটির কাছে এ অভিযোগ স্বীকার করেননি। তাই সিন্ডিকেট সভায় তদন্ত কমিটি তাদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করার সুপারিশ করে এবং এই সুপারিশ সিন্ডিকেটে অনুমোদন দেওয়া হয়।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক কাজী ড. এস এম খসরুল আলম কুদ্দুসী এ বিষয়ে বলেন, সিন্ডিকেটে ফোনালাপ ফাঁসের ঘটনায় জড়িত রবিনকে পদাবনতি ও কর্মচারী আহমদ হোসাইনকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ ছাড়াও ভিসি অফিস থেকে ফাইল হারানোর ঘটনার দিন উপস্থিত সকলকে সতর্ক করে প্রশাসনিক ভবনের বাইরে বদলি করা হয়েছে।



সাতদিনের সেরা