kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

খুলে দেওয়া হলো নলকা সেতুর ‌দুই লেন

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৪ জুলাই, ২০২২ ২১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



খুলে দেওয়া হলো নলকা সেতুর ‌দুই লেন

উত্তরের পথে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তির করতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের ফুলজোড় নদীর ওপরে নবনির্মিত নলকা সেতুর দুই লেনই খুলে দেওয়া হয়েছে। এর আগে রমজানের ঈদের সময় এই সেতুর একটি লেন খুলে দেওয়া হয়েছিল।

সোমবার সকালে সেতুটির উভয় লেন যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ সময় সেতু কর্তৃপক্ষের উপপ্রকল্প ব্যবস্থাপক আবু সাদ, ঠিকাদারি প্রতিষ্ঠানে ব্যবস্থাপক এখলাস উদ্দিন ও হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সাউথ এশিয়া সাব-রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক)-২ প্রকল্পের ব্যবস্থাপক (২) আহসান মাসুদ বাপ্পী বলেন, 'ঈদে ঘরে ফেরা মানুষের ভোগান্তি কমাতে ২৮৯ মিটার লম্বা সেতুটির দুটি লেন খুলে দেওয়া হয়েছে। সেতুর দুটি লেন দিয়ে চারটি করে যানবাহন একসঙ্গে পারাপার হতে পারবে। এ ছাড়াও পাশে অবস্থিত পুরাতন নলকা সেতুটিও যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত থাকবে। আমরা আশা করছি, সেতুটি খুলে দেওয়ার ফলে উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২ জেলার ঈদে ঘরমুখো মানুষ স্তস্তিতে বাড়ি ফিরতে পারবে। '

তিনি আরো বলেন, নলকা সেতুর সৌন্দর্যবর্ধনসহ কিছু কাজ এখনো বাকি রয়েছে। আগামী বছরের মার্চ মাস পর্যন্ত সেতুটির পূর্ণাঙ্গ নির্মাণকাজের মেয়াদ রয়েছে। এ সময়ের মধ্যে বাকি কাজ শেষ করা হবে।



সাতদিনের সেরা