kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

সিলেট ও সুনামগঞ্জ

আরো ৮,০০০ বন্যার্ত পরিবারের জন্য ত্রাণ পাঠাল বসুন্ধরা

সিলেট অফিস ও সুনামগঞ্জ প্রতিনিধি   

৪ জুলাই, ২০২২ ০৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৮,০০০ বন্যার্ত পরিবারের জন্য ত্রাণ পাঠাল বসুন্ধরা

বন্যাদুর্গতদের মধ্যে বিতরণের জন্য বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেওয়া ত্রাণসামগ্রী গতকাল সুনামগঞ্জ অস্থায়ী সেনা ক্যাম্পে দায়িত্বরত কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। ছবি : কালের কণ্ঠ

সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত আরো আট হাজার পরিবারের জন্য খাদ্য সহায়তা পাঠিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। বন্যার্তদের জন্য ধারাবাহিক খাদ্য সহায়তার অংশ হিসেবে এসব খাবারের প্যাকেট পাঠানো হয়েছে। গতকাল রবিবার সুনামগঞ্জে অস্থায়ী সেনা ক্যাম্পের দায়িত্বরত সেনা কর্মকর্তা এবং সিলেট জেলা পুলিশের কাছে এসব প্যাকেট হস্তান্তর করা হয়।

সুনামগঞ্জের বন্যাদুর্গতদের জন্য গতকাল চার হাজার প্যাকেট ত্রাণ পৌঁছানো হয়েছে।

বিজ্ঞাপন

সুনামগঞ্জ পৌরসভা সংলগ্ন অস্থায়ী সেনা ক্যাম্পে বন্যা মোকাবেলায় কর্মরত সেনা কর্মকর্তাদের হাতে এসব ত্রাণ হস্তান্তর করা হয়। সেনা ক্যাম্পের দায়িত্বশীল কর্মকর্তা মেজর আশিক ইকবালের তত্ত্বাবধানে এসব ত্রাণসামগ্রী গ্রহণ করেন সার্জেন্ট মুস্তাফিজুর রহমান।

বন্যাদুর্গতদের ত্রাণ সহায়তার বিষয়ে সুনামগঞ্জের সেনা ইনচার্জ লে. কর্নেল আলমগীর বলেন, ‘বন্যাদুর্গতদের হাতে বসুন্ধরার ত্রাণ পৌঁছে দেওয়া হবে। ’

এদিকে সিলেটেও গতকাল বন্যাদুর্গতদের জন্য চার হাজার প্যাকেট ত্রাণ পৌঁছানো হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের কাছে আনুষ্ঠানিকভাবে এসব ত্রাণ হস্তান্তর করেন বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শাহ দিদার আলম চৌধুরী নভেল। এ সময় উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুত্ফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার বিন সালেহ, নিউজটোয়েন্টিফোর ডটকমের নিজস্ব প্রতিবেদক সৈয়দ রাসেল, কালের কণ্ঠের আলোকচিত্রী আশকার আমিন রাব্বি ও বাংলানিউজের আলোকচিত্রী মাহমুদ হোসেন।

ত্রাণসামগ্রী গ্রহণ করে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সিলেটে দুই দফা বন্যায় মানুষ অসহায় হয়ে পড়েছে। মানুষের এই ক্রান্তিকালে বসুন্ধরা গ্রুপ যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, তা সত্যিই প্রশংসার দাবি রাখে। এখন পর্যন্ত চার দফায় সিলেটের ২৪ হাজার পরিবারের জন্য দেশের শীর্ষস্থানীয় এ শিল্পগোষ্ঠী খাদ্য সহায়তা পাঠিয়েছে। ’

পুলিশ সুপার আরো বলেন, ‘জেলা পুলিশ আন্তরিকভাবে চেষ্টা করেছে প্রত্যন্ত অঞ্চলের বানভাসি মানুষ পর্যন্ত এ ত্রাণ পৌঁছে দিতে। ’ বসুন্ধরার মতো এভাবে দেশের বৃহৎ শিল্পগোষ্ঠীগুলো এগিয়ে এলে বানভাসি মানুষের কষ্ট অনেকটা লাঘব হবে বলে তিনি মন্তব্য করেন।

এর আগে সিলেট জেলার ১৩ উপজেলায় তিন দফায় ২০ হাজার পরিবারের জন্য খাদ্য সহায়তার প্যাকেট পাঠায় বসুন্ধরা গ্রুপ। সমান পরিমাণ ত্রাণ পাঠানো হয় সুনামগঞ্জ জেলার বন্যার্তদের জন্যও।



সাতদিনের সেরা