kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

চাঁদপুর চার ব্যবসা প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা

চাঁদপুর প্রতিনিধি   

৩ জুলাই, ২০২২ ২৩:০২ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুর চার ব্যবসা প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা

চাঁদপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। এতে চার প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়।

অভিযানে অংশ নেওয়া সহকারী পরিচালক নূর হোসেন রুবেল জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের ক্ষমতাবলে ও চাঁদপুর জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় চাঁদপুর শহরের হাজী মহসিন সড়ক এবং পালবাজার এলাকায় পৃথকভাবে বাজার তদারকিতে অভিযান পরিচালিত হয়েছে।  রবিবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই অভিযান চলে।

বিজ্ঞাপন

এসময় সয়াবিন তেল, পেঁয়াজ ও মসলার বাজার, খাবার হোটেল এবং ডায়াগনস্টিক সেন্টার  তদারকি করা হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করায় পাল বাজারের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে হাজী মহসিন সড়ক এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রক্রিয়া করার দায়ে এবং খাবারে তেলাপোকার অস্তিত্ব পাওয়ায় একটি হোটেলকে ১০ টাকা এবং একই এলাকায় নির্ধারিত সেবা মূল্যের চেয়ে দাম বেশি রাখায় আরেকটি প্রতিষ্ঠানকে আরো ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এতে সর্বমোট মোট ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন, ২০০৯ মোতাবেক প্রশাসনিক ব্যবস্থায় সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। একই সঙ্গে নিত্যপণ্যের  দাম মনিটরিং করা হয়। এসময় উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করা হয়।

চাঁদপুর শহরে এই অভিযানে সহযোগিতায় ছিল কনজুমার অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব), চাঁদপুর সদর মডেল থানা এবং জেলা পুলিশের একটি চৌকস দল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল জানান, জনস্বার্থে বাজার তদারকিমূলক এমন অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা