kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৩ জুলাই, ২০২২ ২২:৪৮ | পড়া যাবে ৩ মিনিটে



পুলিশের সামনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগ

নিহত ফয়সাল উদ্দিন

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে পুলিশ পাহারায় ঘরে ফেরার পথে তাদের সামনেই ফয়সাল উদ্দিন (২৩) নামের এক ছাত্রলীগ নেতা দুর্বৃত্তদলের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যা ৭টার দিকে ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডেইলপাড়ায় এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশও দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন।

বিজ্ঞাপন

আহত হয়েছেন সিএনজি যাত্রী, পুলিশ ও স্থানীয় ইউপি সদস্য। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ওসি মুনীর উল গীয়াস গতরাতে কালের কণ্ঠকে বলেছেন-‘ পুলিশের উপস্থিতিতে হত্যাকাণ্ড ঘটেছে কিনা জানিনা। তবে পুলিশ যথাসাধ্য চেষ্টা করেছে ছাত্রলীগ নেতাকে বাঁচাতে। এমনকি পুলিশ ১৬ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েও হত্যাকারীদের নিবৃত্ত করতে পারেনি। ’

নিহত ফায়সাল উদ্দিন খুরুশকুল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দক্ষিণ ডেইলপাড়া দরগার ডেইল এলাকার লাল মোহাম্মদের ছেলে এবং কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি।  

খুরুশকুল ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন জানান, ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত ছিলেন ফায়সাল। এসময় স্থানীয় বিএনপি নেতা আজিজ সিকদারের নেতৃত্বে কিছু উচ্ছৃংখল ব্যক্তি ধারালো অস্ত্র নিয়ে সম্মেলনস্থলে ঢুকে পড়ে। অস্ত্রধারীরা পুর্ব শত্রম্নতার জের ধরে ফায়সালকে সম্মেলনস্থল থেকে তুলে নিতে চাইলে পুলিশকে খবর দেওয়া হয়।

তিনি আরো জানান, কক্সবাজার সদর থানার উপ সহকারি পরিদর্শক রায়হানের নেতৃত্বে পুলিশের দল সেখানে উপস্থিত হয়। এসময় আওয়ামী লীগের নেতারা দুর্বৃত্তদলের হামলা থেকে রক্ষার জন্য পুলিশের গাড়িতে ফয়সালকে তুলে নিতে অনুরোধ জানান। কিন্তু পুলিশ তা না করে একটি সিএনজি ট্যাক্সিতে তুলে দেয় ফয়সালকে। পেছনে পুলিশের গাড়ি এবং ফয়সালকে বহনকারি ট্যাক্সিটি হত্যাকারিদের ঘরের সামনে আসা মাত্রই ২০/২৫ জনের অস্ত্রধারি দুর্বৃত্তদল সিএনজি ট্যাক্সিতে হামলা শুরু করে দেয়।  

গুরুতর আহত ফয়সালসহ আরও কয়েকজনকে স্থানীয়রা উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। হাসপাতালে ভর্ত্তি রয়েছেন আরো ৩ জন। তার মধ্যে রমজান আলী নামের আরো একজন ছাত্রলীগ নেতার অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।  



সাতদিনের সেরা