kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

কেবল আইন করে দুর্নীতি বন্ধ করা যাবে না : দুদক সচিব

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৩ জুলাই, ২০২২ ১৪:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



কেবল আইন করে দুর্নীতি বন্ধ করা যাবে না : দুদক সচিব

দুর্নীতি দমন কমিশন সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, কেবল আইন করে দুর্নীতি বন্ধ করা যাবে না। দুর্নীতি বন্ধ করতে হলে সারা দেশের জনগণসহ তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। এখানে দুর্নীতি প্রতিরোধ কমিটি রয়েছে। জেলা ও উপজেলায় এসব কমিটি দুর্নীতি প্রতিরোধে কাজ করছে।

বিজ্ঞাপন

আজ রবিবার কিশোরগঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন দুর্নীতি দমন কমিশনের সচিব মো. মাহবুব হোসেন। তিনি আরো বলেন, সবখানে লোকজনকে দুর্নীতি বিষয়ে সচেতন করার কার্যক্রম চলছে। এর পরও যারা নিয়ম-কানুন না মেনে দুর্নীতি-অনিয়ম করেছে। অবৈধভাবে অর্থসম্পদের মালিক হচ্ছে। তাদের জন্য কড়া বার্ত হচ্ছে, দুর্নীতি দমন কমিশন তৎপর রয়েছে। যেকোনো বিষয় কমিশন খতিয়ে দেখে ব্যবস্থা নেবে। এ ক্ষেত্রে কে কোন দল করে সেটা দেখা হবে না।

কিশোরগঞ্জ শহরের নগুয়া বটতলা এলাকায় দুর্নীতি দমন কমিশনের জেলা কার্যালয় উদ্বোধনকালে কমিশনের সচিব আরো বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। কমিশনও এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। এ জেলা কার্যালয়ের উদ্বোধনের মধ্য দিয়ে কমিশনের কার্যক্রম আরো বিস্তৃত হবে। দুর্নীতির বিরুদ্ধে কমিশনের সক্ষমতাও বাড়বে।  

কিশোরগঞ্জসহ সারা দেশে দুর্নীতি দমন কমিশনের নতুন ১২টি জেলা কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে। আজ রবিবার একযোগে সবগুলো কার্যালয়ের উদ্বোধন হয়েছে। সকালে দুদক সচিব মো. মাহবুব হোসেন দুদকের কিশোরগঞ্জ জেলা কার্যালয় উদ্বোধনকালে এসব তথ্য জানান। এ সময় জানানো হয়, আগের ২৪টি কার্যালয়ের সঙ্গে নতুন ১২টি কার্যালয় যুক্ত হওয়ার ফলে দুদকের দুর্নীতিবিরোধী কার্যক্রম বেগবান হবে।

কমিশনের নতুন কার্যালয় উদ্বোধন ও এর কার্যক্রম শুরু উপলক্ষে সেখানে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আহমেদ, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, কমিশনের জেলা কার্যালয়ের উপপরিচালক মো. সালাউদ্দিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দুদকের আইনজীবী ও সুশীল সমাজের লোকজন।



সাতদিনের সেরা