kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

বেতাগীতে বিএনপির দুই গ্রুপের কর্মিসভা, সংঘর্ষের আশঙ্কা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

৩ জুলাই, ২০২২ ০৫:০৬ | পড়া যাবে ৩ মিনিটে



বেতাগীতে বিএনপির দুই গ্রুপের কর্মিসভা, সংঘর্ষের আশঙ্কা

বরগুনার বেতাগীতে বিএনপির দুই গ্রুপের কর্মিসভা। আজ রবিবার (৩ জুলাই) বিকেল সাড়ে ৪টায় দলীয় কার্যালয়ে এক গ্রুপের এবং পৌর শহরের পুরাতন ডাকবাংলায় বিকেল সাড়ে ৫টায় এক গ্রুপের কর্মিসভা অনুষ্ঠিত হবে। কর্মিসভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের মধ্য চলছে চরম উৎকণ্ঠা। দুই গ্রুপেই চলছে মোটরসাইকেল মহড়া ও শোডাউন।

বিজ্ঞাপন

যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি দলের জেলা কমিটির আহ্বায়ক গত ১৮ জুন বেতাগী উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।

সদ্যোবিলুপ্ত আহ্বায়ক কমিটি এ বছরের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী দুই গ্রুপের ভিন্ন ভিন্ন স্থানে পালিত হয়েছে।  

এ সময় দলীয় কার্যালয়ে এক গ্রুপের আলোচনাসভায় বক্তৃতা করেন আহ্বায়ক মো. জলিলুর  রহমান খান নান্না, পৌর বিএনপির আহ্বায়ক হুমায়ুন কবির মল্লিক, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম সরোয়ার রিয়াদ খান, যুগ্ম আহ্বায়ক প্রভাষক মো. শাহিন, যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান সোহাগ, যুগ্ম আহ্বায়ক মো. শহিদ সিকদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম আহ্বায়ক প্রভাষক মামুন পারভেজ আসাদ।

ওই দিন বিএনপির আরেক অংশে পুরাতন লঞ্চঘাট ডাকবাংলো এলাকায় আলোচনাসভা করেন। এ সময় সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান কবির, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন খোকন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম নুরুল  ইসলাম পান্না, কৃষক দলের আহ্বায়ক মনিরুজ্জামান লাভলু, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর মল্লিক, যুগ্ম আহ্বায়ক জলিল খন্দকার, বরগুনা জেলা যুবদলের সহ-সভাপতি ইকবাল হোসেন বুলেট, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সোয়েব কবির বক্তৃতা করেন।  

বিএনপির দলীয় কার্যালয়ে যে কর্মিসভা হবে এ বিষয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সদ্যোবিলুপ্তি ঘোষিত আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মো. জাকির হোসাইন বলেন, জেলা আহ্বায়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক দলীয় কার্যালয়ে কর্মিসভা করার নির্দেশ রয়েছে এবং এ কর্মিসমাবেশকে কেন্দ্র করে কেউ কোনো বিশৃঙ্খলা ঘটালে এর দায়ভার দল নেবে না। '

পৌর শহরের পুরাতন ডাক বাংলো এলাকায় যে কর্মিসভা হবে এ বিষয় উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান কবির বলেন, আমার নেতৃত্বে যে অংশ কর্মিসভায় অংশ নেবে, এতে জেলা কমিটির সব নেতাকর্মী থাকবে। অন্য কোনো ভিন্নতর কোথায় কী হবে তা জানা নেই।

জেলা আহ্বায়ক কমিটির সদস্যসচিব তারিকুজ্জামান টিটু বলেন, কর্মিসভাকে কেন্দ্র করে কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটালে এর দায়ভার দল নেবে না।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, 'দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হবে এ সম্পর্কে আমি জানি। তবে অন্য কোথাও হবে কি না এটা আমার জানা নেই। এই কর্মিসভাকে কেন্দ্র করে কেউ কোনো বিশৃঙ্খলা ঘটাতে চাইলে থানা পুলিশ  কঠোর হস্তক্ষেপ করবে।  



সাতদিনের সেরা