kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

ঘর তৈরির টিন পেলেন সিলেটের দলদলি চা-বাগানের শ্রমিকরা

অনলাইন ডেস্ক   

২ জুলাই, ২০২২ ২৩:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ঘর তৈরির টিন পেলেন সিলেটের দলদলি চা-বাগানের শ্রমিকরা

বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের দলদলি চা-বাগানের ২০ পরিবারকে শনিবার ২৭ বান টিন কিনে দেওয়া হয়েছে ‘দুর্যোগপীড়িতদের পাশে লেখক-শিল্পী-সাংবাদিক-প্রকাশকের পক্ষ থেকে।

টিন পেয়ে উচ্ছ্বসিত দলদলি চা-বাগানের একজন শ্রমিক পূর্ণ দাস বলেন, ‘আইজকে আমি বহুত খুশি। এইভাবে আমাদের কেউ টিন উপহার দেবে তা কোনোদিন ভাবিনি। ভগবান তাদের বালা (ভালো) করুক।

বিজ্ঞাপন

টিন পেয়ে খুশি দলদলি চা-বাগানের প্রবীণ শ্রমিক জয়ন্ত দাস বলেন, ‘১৪ দিন ধরে আত্মীয়ের বাড়িতে আশ্রিত আছি। এতদিন কেউ আমাদের খোঁজ নেয়নি। মাত্র ১২০ টাকা মজুরিতে কাজ করি। এতে খাওয়ার ব্যবস্থাই হয় না। তাই ঘর মেরামত নিয়ে খুবই চিন্তায় ছিলাম। ’

তিনি আরও বলেন, ‘আজ টিন উপহার পাওয়ায় অনেক উপকার হয়েছে। এখন ঘর তৈরির কাজ শুরু করব। ’

এর আগে সুনামগঞ্জে 'দুর্যোগপীড়িতদের পাশে লেখক-শিল্পী-সাংবাদিক-প্রকাশকের' পক্ষে নগদ অর্থ বিতরণ কার্যক্রম চলমান। সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইর ইউনিয়নের কলাইয়া ও নোয়াগাঁও গ্রাম এবং মোহনপুর ইউনিয়নের দেওয়াননগর ও বৈষভেড় গ্রামের বন্যাদুর্গত মানুষদের মাঝে অবস্থা বুঝে ২ হাজার, দেড় হাজার, ১ হাজার টাকা করে নগদ চার লাখ টাকা বিতরণ করা হয়েছে।

এই সময় ‘দুর্যোগপীড়িতদের পাশে লেখক-শিল্পী-সাংবাদিক-প্রকাশক’-এর সমন্বয়ক কবি শাহেদ কায়েস এবং কথাসাহিত্যিক স্বকৃত নোমান উপস্থিত ছিলেন। এই কার্যক্রমে সার্বিক সহযোগিতা করছেন সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কবি জাকির জাফরান, সংস্কৃতিজন বিনয় ভদ্র, লেখক ও প্রকাশক রাজীব চৌধুরী, সাংবাদিক ও কবি শামস শামীম, সাংবাদিক দেবাশীষ দেবু এবং স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান।



সাতদিনের সেরা