kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২ জুলাই, ২০২২ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

পরিদর্শক মো. মিজানুর রহমান।

পুলিশ ব্যুবো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত পরিদর্শক মো. মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। হত্যা মামলার বাদী ও সাক্ষীর স্বাক্ষর জাল করার অভিযোগে গত ২০ জুন ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা হয়। অভিযোগের তদন্ত করতে পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশন দিয়েছেন আদালত।

মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর দেওয়ানপাড়ার বাসিন্দা মো. নবীর হোসেন।

বিজ্ঞাপন

তিনি মামলায় অভিযোগ করেন, ২০২১ সালের ১২ সেপ্টেম্বর তার ছোট বোন ছাবিনা আক্তার স্বামীর হাতে খুন হন। এ ঘটনায় তিনি ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হত্যা মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে মামলার তদন্ত পাওয়া পিবিআইয়ের পরিদর্শক মিজানুর রহমান বিষয়টি মীমাংসা করলে ৩৬ লাখ টাকা পাওয়া যাবে বলে লোভ দেখান। এতে রাজি না হয়ে সঠিক তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য অনুরোধ করলে মিজানুর রহমান তিন লাখ টাকা দাবি করেন। দাবিমতো টাকা না দেওয়ায় মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেওয়ার পাশাপাশি গত ২৫ ডিসেম্বর আদালতে মনগড়া তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আসামিপক্ষের সঙ্গে যোগসাজশে তিনি এ কাজটি করেন বলে মামলায় অভিযোগ আনা হয়। পাশাপাশি তিনি বাদী ও সাক্ষীদের স্বাক্ষর জাল করেন।

তবে পুলিশ কর্মকর্তা মো. মিজানুর রহমান এসব অভিযোগ অস্বীকার করেছেন। শনিবার বিকেলে কালের কণ্ঠকে তিনি বলেন, ‘ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী বাদীর বোন আত্মহত্যা করেছেন মর্মে প্রতিবেদন দিয়েছি। তদন্ত করে যা পেয়েছি সেটাই করেছি। প্রতিবেদন বাদীর পক্ষে না যাওয়ায় এখন মিথ্যা রটনা করছে। বাদী বা সাক্ষীর স্বাক্ষর জাল করার মতো কোনো বিষয়ও এখানে নেই। ’



সাতদিনের সেরা