kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

টিসিবি'র পণ্য মজুদ করায় ব্যবসায়ীর কারাদণ্ড

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

২ জুলাই, ২০২২ ০২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



টিসিবি'র পণ্য মজুদ করায় ব্যবসায়ীর কারাদণ্ড

বরগুনার তালতলীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলারের কাছ থেকে পণ্য কিনে বেশি দামে বিক্রির উদ্দেশে মজুদ করায় ইউসুফ মুন্সী নামের ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড দিয়ে মজুদ করা মালামাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১ জুলাই) বিকেলে উপজেলার ছোটবগী বাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভীর।  

জানা গেছে, উপজেলার ছোটবগী বাজারে সজিব নামের টিসিবির ডিলারের কাছ থেকে পণ্য কিনে মজুদ করেন জনৈক ইউসুফ মুন্সী নামের এক ব্যবসায়ী। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভীর জানতে পেরে শুক্রবার বিকেলে পুলিশ নিয়ে ওই ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

এসময় ওই দোকান থেকে টিসিবি ফ্যামিলি কার্ডের ১১৬ লিটার ভোজ্যতেল, ১ হাজার ৩০০ কেজি মসুরের ডাল এবং ৪০০ কেজি চিনি জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত ব্যবসায়ী ইউসুফ মুন্সীকে এক মাসের কারাদণ্ড প্রদান করে জব্দকৃত পণ্য ছোটবগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মু. তৌফিকউজ্জামান তনুর জিম্মায় রেখে দেওয়া হয়।

ওই পণ্যগুলো নির্ধারিত মূল্যে টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের কাছে বিক্রি করা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভীর মুঠোফোনে বলেন, টিসিবি'র পণ্য বিক্রি করার জন্য মজুদ রেখেছিলেন এক ব্যবসায়ী। বিষয়টি জানতে পেরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড দিয়ে জব্দকৃত মালামাল ছোটবগী ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে উপকারভোগীদের মাঝে বিক্রির জন্য। যে ডিলার ওই পণ্য গোপনে বিক্রি করেছেন তার ডিলারশিপ বাতিলের ব্যবস্থা নেওয়া হচ্ছে।



সাতদিনের সেরা